English

28 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

সুয়ারেজের অভাব পূরণ করতেই আগুয়েরোকে নিচ্ছে বার্সেলোনা!

- Advertisements -

লুইস সুয়ারেজকে বিদায় করে দিয়ে কি ভুলটাই না করেছে বার্সেলোনা! এবারের মৌসুম শেষে সেটা হাড়ে হাড়ে টের পাচ্ছে তারা। অনেকটা জোর করেই ন্যু ক্যাম্পাছাড়া করা হয়েছে উরুগুইয়ান এই স্ট্রাইকারকে। অনেক আকুতি সত্ত্বেও তাকে রাখেননি রোনাল্ড কোম্যান কিংবা বার্সার তৎকালীন কমিটি কোনোভাবেই সুয়ারজকে আর বার্সার জার্সিতে খেলাতে রাজি নন।

ফলশ্রুতিতে চোখের পানিতে মুখ ভাসিয়ে ন্যু ক্যাম্প থেকে বিদায় নিয়ে গিয়ে যোগ দেন অ্যাটলেটিকো মাদ্রিদে। এরপরের ইতিহাস সবার জানা। অ্যাটলেটিকোয় গিয়ে ক্লাবকে লা লিগা শিরোপাই জিতিয়ে ছাড়েন সুয়ারেজ। ২১ গোল কর অ্যাটলেটিকোর শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। শিরাপা জয়ের পর আবারও কাঁদলেন তিনি। বললেন, ‘বার্সা আমাকে মূল্যায়ন করেনি।’

Advertisements

অ্যাটলেটিকোর হয়ে সুয়ারেজের শিরোপা জয়, বার্সার জার্সিতে ৩৫ গোলের বেশি করেও মেসির শিরোপা জিততে না পারা অনেক বার্তায় দিয়েছে ন্যু ক্যাম্পের কর্মকর্তাদের। তারা বুঝতে পেরেছে, কি মহা ভুলটাই না তারা করে ফেলেছে!

লিওনেল মেসি যদি বার্সায় থেকেও যান, তবুও আগামী মৌসুমে শিরোপা পূনরুদ্ধার করতে হলে মেসির পাশে তার সহযোগি একজন লাগবেই। যিনি মেসির পাশাপাশি দলের জয়ে অবদান রাখবেন। যে কাজটা আগে সুয়ারেজ করতেন, সেটা করার জন্য একজনকে লাগবেই।

সে কারণেই ৩৩ বছর বয়স সত্ত্বেও ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আগুয়েরোকে কিনতে মরিয়া হয়ে উঠেছে বার্সা। ম্যানসিটিকে এরই মধ্যে গুডবাই জানিয়ে দিয়েছেন আগুয়েরো এবং দুই বছরের চুক্তিতে তিনি যোগ দিচ্ছেন বার্সায়।

ফরোয়ার্ড লাইনে বার্সা এককভাবে মেসির ওপর নির্ভরশীল ছিল। যে কারণে গত মৌসুমে এক কোপা ডেল রে ছাড়া কোনো শিরোপাই ওঠেনি তাদের হাতে। সেই শূন্যতা পূরণ করতেই আগুয়েরোকে বার্সায় উড়িয় আনছে বার্সার নতুন কমিটি।

Advertisements

লুইস সুয়ারেজের চেয়ে মাত্র ১৮ মাসের ছোট আগুয়েরো এবং ধারণা করা হচ্ছে, উচ্চ পারশ্রমিকেই তাকে ন্যু ক্যাম্পে নিয়ে আসছেন হুয়ান লাপোর্তা অ্যান্ড কোং।

আবার এখনও মেসির বিষয়টা পুরোপুরি অমিমাংসিত। ৩০ জুন তার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে বার্সার। এরপর তিনি কী ন্যু ক্যাম্পে থাকবেন নাকি থাকবেন না, সেটাও অনিশ্চিত। মেসি যদি না’ই থাকেন, তাহলে বার্সার একজন প্রধান স্ট্রাইকার প্রয়োজন। সে ক্ষেত্রে আগুয়েরোকে তাদের খুবই প্রয়োজন।

আবার আগুয়েরো হলেন মেসির বাল্যকালের বন্ধু। তার ন্যু ক্যাম্পে আসার কারণে মেসি সিদ্ধান্ত নিতেও হয়তো উৎসাহী হয়ে উঠবেন। সে কারণেই আর্জেন্টাইন এই স্ট্রাইকারকে এই বয়সেও কিনে নিচ্ছে বার্সা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন