English

35 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

সেমিফাইনালের জন্য স্কালোনির পরিকল্পনা কী?

- Advertisements -

এবারের কোপা আমেরিকার আসরে রীতিমত উড়ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এ পর্যন্ত কোন ম্যাচে হার নেই মেসিদের। সেমিফাইনালে কানাডার বিপক্ষে নামার আগে নিউ জার্সিতে প্রস্তুতি নিচ্ছে লিওনেল স্কালোনির শিষ্যরা। কোয়ার্টার ফাইনালের ম্যাচে ডি মারিয়াকে রাখা না হলেও সেমিফাইনালে কানাডার বিপক্ষে তাকে নিয়েই একাদশ সাজানোর পরিকল্পনা নিয়েছেন কোচ লিওনেল স্কালোনি।

Advertisements

এদিকে, এবারই প্রথম কোপায় অংশ নিয়েছে কানাডা। সেমিফাইনালে আক্রমনাত্মক কৌশল নিয়ে মাঠে নামার ইঙ্গিত দিয়েছে তারা। যার কারণে বেশ সতর্ক অবস্থানে আলবিসেলেস্তে টিম ম্যানেজমেন্ট।

১৬তম শিরোপা জয়ের লক্ষ্যে নিজেদের পূর্ণ শক্তি নিয়েই মাঠে নামবে আকাশী নীল। কানাডার বিপক্ষে এ ম্যাচে একাদশে রাখা হবে ডি মারিয়াকে। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে একাদশে রাখা হয়নি তাকে। দুই ম্যাচ পর আবারও মারিয়াকে শুরুর একাদশে রাখার পরিকল্পনা নিয়েছে ম্যানেজমেন্ট। কানাডার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে ছিলেন ৩৬ বছর বয়সী এই ফুটবলার। গোল করতে না পারলেও সেই ম্যাচে তার ইমপ্যাক্ট ছিলো দারুণ। সেমিফাইনালে তার ওপর আবারও ভরসা রাখতে চাইছেন স্ক্যালোনি।

মারিয়ার সঙ্গে একাদশে থাকবেন লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজরা। গ্রুপ পর্বে কানাডার বিপক্ষে প্রথম ম্যাচের আগে লিওনেল মেসিকে হুমকি দিয়েছিলেন কানাডা কোচ। মেসিকে পুরোটা সময় আটকে রাখার হুংকার দিয়েছিলেন তিনি। যে পরিকল্পনায় অনেকটা সফল ছিলো তার দল। সেমির মঞ্চে লিওকে নিয়ে আলাদা পরিকল্পনা থাকলেও কৌশলগত দিক থেকে আক্রমনাত্মক ফুটবল খেলার ইঙ্গিত উত্তর আমেরিকার দেশটির।

Advertisements

এই ম্যাচে আর্জেন্টিনার মাঝমাঠের দায়িত্ব সামলাতে থাকছেন লিয়ান্দ্রো পারেদেস, জিওভান্নি লো সেলসো এনজো ফার্নান্দেজসহ রদ্রিগো ডি পল এবং ম্যাক অ্যালিস্টারের মতো তারকা। নাম্বার নাইন পজেশনে থাকছেন ইনফর্ম লাউতারো মার্টিনেজ। ফাইনাল নিশ্চিত করতে তার ওপর বাড়তি ভরসা রাখছেন মাস্টার মাইন্ড স্ক্যালোনি।

ইনফর্ম মার্তিনেজকে জায়গা দিতে শুরুর একাদশে সুযোগ হচ্ছে না হুলিয়ান আলভারেজ। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে লাউতারোর বদলি হিসেবে নেমে গোল না পেলেও টাইব্রেকারে তার স্কোরেই লিড পায় আর্জেন্টিনা। কানাডার বিপক্ষে তাকে নিয়েও পরিকল্পনা আছে টিম ম্যানেজমেন্টের। তবে ম্যানসিটির এই ফরোয়ার্ডের বদলি খেলার সম্ভাবনাই প্রবল। গোলপোস্টের দায়িত্বে অটোচয়েজ এমিলিয়ানো মার্টিনেজ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন