English

29 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

সোনা জিতল ব্রাজিল

- Advertisements -

বিশ্ব ফুটবলে দশকের পর দশক রাজত্ব করলেও, অলিম্পিকে সোনা অধরাই ছিল ব্রাজিলের। কিন্তু গত অলিম্পিকে নেইমারের হাত ধরে সেই সোনার দেখা পায় ব্রাজিল। আর এবারের অলিম্পিক ফুটবলের সোনার মেডেল নিজেদের গলায় পরেছে ব্রাজিল। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ২-১ গোলে স্পেনকে হারিয়ে সোনার দেখা পেল তারা।

Advertisements

আজ শনিবার টোকিও অলিম্পিক ফুটবলের ২৭তম ফাইনালে জাপানের ইয়োকোহামা স্টেডিয়ামে চ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি হয় স্পেন। খেলতে নেমে শুরুতেই আক্রমণাত্মক শুরু করে দু’দল। তবে সুবিধা করতে পারেনি কেউই। ১৬ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি স্পেন।

১৯ মিনিটে সুযোগ পায় ব্রাজিল। রিচার্লিসনের পাস থেকে বল পায় দগলাস লুইজ। শট করে বল ডি বক্সে পাঠাতেই গার্সিয়ার পায়ে লেগে আত্মঘাতী গোল হওয়ার আগেই গোলকিপার সিমন তা নিয়ন্ত্রণে নিয়ে আনেন। এরপর ২৫ ও ৩৪ মিনিটে সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি ব্রাজিল।

তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ক্লাউদিনহোর পাস থেকে কুনিয়ার উদ্দেশ্যে ডি বক্সে বল পাঠান দানি আলভেস। সফলভাবে পাসটি থেকে স্পেনের জালে বল ভেড়ায় এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে সেলেকাওরা।

Advertisements

বিরতির পর মাঠে নেমেই দুর্দান্ত শুরু করে স্পেন। ৬১ মিনিটে ওয়ারজাবালের গোলে সমতায় ফেরে স্পেন। ডান দিক থেকে মিকেল সোলারের দেয়া পাস হাফ ভ্যলিতে ব্রাজিলের গোলপোস্টে পাঠান এ ফরোয়ার্ড। আক্রমণে স্পেন এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের ১০৮ মিনিটে গোলের দেখা পায় ব্রাজিল। এরপর আরো কিছু সুযোগ তৈরি করলেও গোলের দেখা যায়নি স্পেন। তাই ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে গত অলিম্পিক ফুটবলের সোনজয়ী ব্রাজিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন