English

29 C
Dhaka
রবিবার, জুলাই ১৪, ২০২৪
- Advertisement -

স্কটল্যান্ডের কাছে স্পেনের হার

- Advertisements -
Advertisements

ফিফা র‍্যাঙ্কিং বিবেচনায় স্পেন থেকে অনেক পিছিয়ে স্কটল্যান্ড। এবার র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা দলের কাছেই হোঁচট খেলো সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। ২০২৪ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে স্কটল্যান্ডের কাছে ২-০ গোলে হেরে গেছে দারুণ সব তরুণ মিশেলে সাজানো স্পেন।

Advertisements

মঙ্গলবার (২৮ মার্চ) রাতে গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নেমেছিল স্প্যানিশরা। কিন্তু মাঠে নেমেই হোঁচট খেয়েছে ২০১০ সালের বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। এর মধ্য দিয়ে ১৯৮৪ সালের পর স্প্যানিশদের বিপক্ষে জয় তুলে নিলো স্কটিশরা। সেবার বিশ্বকাপ বাছাইয়ে ৩-১ গোলে স্পেনকে হারিয়েছিল স্কটিশ দল।

ম্যাচের ৭তম মিনিটেই জালের ঠিকানা খুঁজে নেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ম্যাকটমিনে। অ্যান্ড্রু রবার্টসনের কাটব্যাক থেকে জোরালো শটে দলকে লিড এনে দেন এই মিডফিল্ডার। ম্যাচের দ্বিতীয় গোলটিও করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফুটবলার। প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও গোল করেন তিনি।

তবে ম্যাচের ২৩তম মিনিটেই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল স্প্যানিশরা। তবে ক্রসবারে বাধা পেয়ে ফিরে আসে আগের ম্যাচে জোড়া গোল করা ৩৩ বছর বয়সী জোসেলু’র হেড। ক্রসবারের ওপর দিয়ে রদ্রির হেডও চলে যায়। এর মধ্য দিয়ে অল্পের জন্য সুযোগ হাতছাড়া করে স্পেন।

জমজমাট লড়াইয়ে বিরতির ঠিক এক মিনিট আগেই স্প্যানিশ গোলরক্ষককে ডি-বক্সে একা পেয়েছিলেন স্কটিশ ফরোয়ার্ড লিন্ডন ডাইকস। কিন্তু তার দুর্বল শট ক্রসবার ঘেঁষে মাঠের বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধে একচেটিয়া চাপ বজায় রাখে স্বাগতিকরা। ম্যাচের ৫১তম মিনিটে জোরালো শটে স্প্যানিশ গোলরক্ষককে পরাস্ত করে গোল করেন ম্যাকটমিনে। এর মধ্য দিয়ে এবারের বাছাইপর্বের দুই ম্যাচে চার গোল করলেন ম্যাকটমিনে। এর আগে, শনিবার সাইপ্রাসের বিপক্ষে ৩-০ গোলের জয়ের দিনে জোড়া গোল করেছিলেন তিনি।

এই জয়ে দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে তালিকায় শীর্ষে উঠে এলো স্কটল্যান্ড। আর তিন পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে স্পেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন