English

28 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
- Advertisement -

‘হেক্সা মিশন’ সফল করতে আর্জেন্টাইন কোচে নজর ব্রাজিলের

- Advertisements -

২০ বছর হয়ে গেল, ব্রাজিলের ৬ষ্ঠ শিরোপা পাওয়া হলো না। কাতার বিশ্বকাপে সেই অপেক্ষা আরও দীর্ঘতর হলো। আরও চার বছর পিছিয়ে গেল ব্রাজিলের শিরোপা জয়ের আশা। ক্রোয়েশিয়ার কাছে শেষ আটে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের পরপরই পদত্যাগ করেছিলেন ব্রাজিল কোচ তিতে।

এখন তার জায়গায় নতুন কোচ খুঁজছে কনফেডারেশন অব ব্রাজিল ফুটবল (সিবিএফ)। আগামী ১০ জানুয়ারির মধ্যেই নাকি নেইমারদের জন্য নতুন কোচ নিয়োগ দেওয়া হবে।

ব্রাজিলের সম্ভাব্য কোচ হিসেবে শোনা যাচ্ছে অনেকের নাম। যাতে পেপ গার্দিওলা, হোসে মরিনহো, টমাস টুখেল, মার্সেলো গালার্দো, মরিসিও পচেত্তিনোর মতো হাই প্রোফাইল কোচেরা আছেন। তবে আর্জেন্টিনার দুই কোচ মার্সেলো গালার্দো এবং মরিসিও পচেত্তিনোকে নিয়ে শুরু হয়েছে রসালো আলোচনা। ফুটবলে ব্রাজিলের চিরশত্রু হিসেবে পরিচিত আর্জেন্টিনা। আর সেই আর্জেন্টিনার দুজনকে কিনা রাখা হয়েছে ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায়!

ফরাসি মিডিয়া ‘লেকিপের’ প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিল এমন একজন কোচকে খুঁজছে যিনি কোথাও চুক্তিবদ্ধ নন। সেইসঙ্গে কাজের ভালো অভিজ্ঞতা থাকতে হবে। পচেত্তিনো আর গালার্দো দুজনই ক্যারিয়ারের দীর্ঘ সময় ফ্রান্সে কাটিয়েছেন। ৪৬ বছর বয়সী গালার্দো টানা আট বছর আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের দায়িত্বে ছিলেন। তিনিই তৈরি করেছেন হুলিয়ান আলভারেজ, এনজো ফার্নান্দেজ ও গঞ্জালো মন্তিয়েলদের মতো বিশ্বকাপজয়ী তারকাদের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন