English

29 C
Dhaka
সোমবার, জুলাই ২২, ২০২৪
- Advertisement -

১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলম্বিয়া

- Advertisements -
Advertisements

কোপা আমেরিকার সেমি ফাইনালে উরুগুয়েকে হারিয়েছে কলম্বিয়া। জেফারসন লারমার একমাত্র গোলে ১-০ গোলে জিতে ফাইনালে উঠে যায় হামেস রদ্রিগেজের কলম্বিয়া। ফাইনালে তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা।

Advertisements

নর্থ ক্যারোলিনার ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে কোপা আমেরিকার সেমিফাইনালে ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে প্রেসিং ফুটবল খেলতে থাকে কলম্বিয়া।

তবে বারবার ফাউল হওয়ায় বাধাগ্রস্ত হয় ম্যাচের গতি। প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে যায় কলম্বিয়া। ৩৯ মিনিটে কলম্বিয়ার হয়ে গোলটি করেন ডিফেন্সিভ মিডফিল্ডার জেফারসন লারমা। হামেস রদ্রিগেজের নেয়া কর্নার থেকে হেড করে বল জালে জড়ান লারমা।
এগিয়ে যায় কলম্বিয়া। এই টুর্নামেন্টে রদ্রিগেজের এটি ৬ষ্ঠ অ্যাস্টিস্ট। প্রথমার্ধের যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কলম্বিয়ান রাইট ব্যাক দানিয়েল মুনোজ। দ্বিতীয়ার্ধ পুরোটা ১০ জনের দল নিয়ে খেলে কলম্বিয়া।
 তবে একজন কম নিয়েও আক্রমনাত্নক ফুটবল উপহার দিয়ে সুযোগ বেশি তৈরি করেছে কলম্বিয়া। তারা ১১ শট নিয়ে ৪টি লক্ষ্যে রেখতে পেরেছে। অন্যদিকে ১১ শটের ২টি লক্ষে রাখতে পেরেছে উরুগুয়ে। শেষ দিকে কলম্বিয়ার বেশ কিছু সুযোগ হাতছাড়া হয়।  তবে শেষ বাঁশি পর্যন্ত উরুগুয়ে সেই গোল শোধ করতে না পারায় এক গোলই ভাগ্য নির্ধারণ করে দেয় ম্যাচের।

২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠল কলম্বিয়া। সবশেষ ২০০১ সালে কোপার ফাইনালে মেক্সিকোকে হারিয়ে প্রথমবার কোপা চ্যাম্পিয়ন হয়েছিলো দলটি। এ নিয়ে ২৮ ম্যাচ অপরাজিত কলম্বিয়া।

সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে কলম্বিয়া।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন