English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

আত্মঘাতী গোলে স্বপ্নভঙ্গ কলম্বিয়ার, চ্যাম্পিয়ন স্পেন

- Advertisements -

অনূর্ধ্ব-১৭ নারী ফিফা বিশ্বকাপের ট্রফি হাতছাড়া হতে দিল না স্পেনের মেয়েরা। কলম্বিয়াকে ১-০ গোলে উড়িয়ে আবারও চ্যাম্পিয়ন হল স্পেন। এ নিয়ে টানা দু’বার চ্যাম্পিয়ন হল ইউরোপের দেশটি।

Advertisements

এবার ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ আয়োজন করে ভারত। রবিবার রাতে মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ফাইনালে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে শিরোপা ছিনিয়ে নেয় স্পেন।

তবে কলম্বিয়াকে হারানো মোটেও সহজ ছিল না স্পেনের কাছে। আত্মঘাতী গোলে জয় পায় স্পেন। আর এই আত্মঘাতী গোলে ম্যাচ হারার আফসোসটা কলম্বিয়ার একশ’ শতাংশ থেকে যাবে। বিশ্বকাপের ফাইনালে রুদ্ধশ্বাস ম্যাচে লড়াইয়ের পরেও বুক ভরা যন্ত্রণা নিয়ে দেশে ফিরতে হচ্ছে কলম্বিয়াকে।

Advertisements

একটা সময় পর্যন্ত মনে হয়েছিল, নির্ধারিত সময়ে ম্যাচের ফয়সালাই হবে না। একস্ট্রা টাইমে গড়াবে ম্যাচ। তবে একটা ছোট্ট ভুলেই সব হিসাব ওলটপালট হয়ে গেল। ম্যাচের ৮২ মিনিটে বদলে গেল ম্যাচের রং। কলম্বিয়ার আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্পেন। কলম্বিয়ার ডিফেন্ডার অ্যানা মারিয়া গুজম্যান জাপাতা বল ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের গোলেই বল জড়ান। মুহূর্তের ভুলে কলম্বিয়া ডুবে যায় একরাশ অন্ধকারে। আর এই গোলের হাত ধরেই চ্যাম্পিয়ন হয়ে শেষ হাসি হাসে স্পেন। তার ঠিক আগেই গোল পেয়েছিলেন স্পেনের ক্রিশ্চিয়ানা। যদিও ভিএআরে গোলটি বাতিল হয়। তারপরই হয় আত্মঘাতী গোল।

প্রসঙ্গত, এ দিনের ফাইনালে উপস্থিত ছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোসহ অন্যান্য বিশিষ্টজনেরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন