English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

গোলপোস্ট ও মেসির দুর্ভাগ্য

- Advertisements -

১৭ বছরের ফুটবল ক্যারিয়ারে লিওনেল মেসির এমন দুঃসময় নিকট অতীতে আসেনি। বার্সেলোনার জার্সি খুলে প্যারিস সেন্ট জার্মেইর জার্সিতে তিনি এক অচেনা ফুটবলার। শুভাকাঙ্ক্ষীদের আশা, মানিয়ে নিতে পারলেই চেনা রূপে ফিরবেন ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড।

Advertisements

হ্যাঁ, মেসি তিন বছর পর ঘরোয়া ক্রিকেটের শীর্ষ প্রতিযোগিতা জিতেছেন লিগ ওয়ান ট্রফি হাতে নিয়ে। শেষবার ২০১৯ সালে স্পেনের শীর্ষ ঘরোয়া ফুটবল প্রতিযোগিতা লা লিগায় চ্যাম্পিয়ন হন বার্সার সঙ্গে। এতদিন পর কোনো লিগে ট্রফি জয়ের স্বাদ পেলেও মেসি যে বিবর্ণ, সেটাই দুশ্চিন্তার কারণ।

মেসি এবার পিএসজিতে বদলি হয়ে ২৪ লিগ ওয়ান ম্যাচ খেলে করেছেন মাত্র ৪ গোল, অ্যাসিস্ট অবশ্য ১৩টি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল ৩২ ম্যাচে ৯টি। লিগে মেসির গোলসংখ্যা আরো বেশি হতে পারত, হয়নি দুর্ভাগ্য তাকে ঘিরে রেখেছিল বলে।

Advertisements

রোববার পার্ক দে প্রিন্সেসে চ্যাম্পিয়নরা ২-২ গোলে ড্র করে ত্রোয়েসের সঙ্গে। মারকুইনহোস ও নেইমারের গোলে এগিয়ে যাওয়ার পরও শেষ দিকে পিএসজি দুটি গোল খেয়ে পয়েন্ট ভাগাভাগি করে।

এই ম্যাচেও গোলের দেখা পাননি মেসি। এ নিয়ে টানা তৃতীয় ম্যাচ! কিন্তু গোলদাতার খাতায় তার নাম থাকতে পারত, যদি গোলপোস্টে বল না আঘাত করতো। একবার নয়, দুইবার গোলপোস্ট বাধা হয়ে দাঁড়ায় মেসির সামনে।

তাতে অনাকাঙ্ক্ষিত একটি রেকর্ডেও মেসির নাম লেখা হয়ে গেছে। এই লিগ মৌসুমে দশবার গোলপোস্ট আর্জেন্টাইন ফরোয়ার্ডকে প্রত্যাখ্যান করে দিলো। বিশেষ পরিসংখ্যান ওয়েবসাইট অপ্টা এই তথ্য সংগ্রহ শুরুর পর থেকে আর কোনো খেলোয়াড় একই শীর্ষ ঘরোয়া প্রতিযোগিতায় এতবার গোলপোস্টের কাছে দুর্ভাগ্যের শিকার হননি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন