English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

‘গোলমেশিন’ হালান্ডের হ্যাটট্রিক, দ্বিতীয়ই রইলো ম্যানসিটি

- Advertisements -

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটিতে আসার পর এরই মধ্যে গোলমেশিন উপাধি পেয়ে গেছেন আরলিং হালান্ড। একের পর এক গোল করে যাচ্ছেন তিনি। রোববার রাতে উলভারহ্যাম্পটনের বিপক্ষে শুধু গোলই করেননি, দুর্দান্ত এক হ্যাটট্রিকও করেছেন তিনি। তার হ্যাটট্রিকের ওপর ভর করে উলভসকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানসিটি।

ইংলিশ প্রিমিয়ার লিগে এ নিয়ে চতুর্থ হ্যাটট্রিক করে ফেললেন হালান্ড। ভেঙে দিলেন রুড ফন নিস্টলরয়ের রেকর্ড। তবে এ জয়ের পরও ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানেই রইল ম্যানচেস্টার সিটি।

Advertisements

ডাচ ফুটবলার নিস্টলরয় ইংলিশ প্রিমিয়ার লিগে ৬৫ ম্যাচে চারটি হ্যাটট্রিক করেছিলেন। হালান্ড মাত্র ১৯ ম্যাচেই এই মাইলফলক স্পর্শ করে করে ফেললেন। ক্রিশ্চিয়ানো রোনালদো ইংলিশ প্রিমিয়ার লিগে করেছেন কেবল তিনটি হ্যাটট্রিক। তাকে টপকে গেলেন হালান্ড। ছুঁলেন লিভারপুলের মোহাম্মদ সালাহকে। তারও প্রিমিয়ার লিগে চারটি হ্যাটট্রিক।

এ নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ১৯ ম্যাচে মোট ২৫টি গোল করলেন হালান্ড। গত মৌসুমে ইংলিশ লিগে সর্বোচ্চ গোলদাতা ছিলেন মোহাম্মদ সালাহ এবং সন হিউং মিন। তারা দু’জনই করেছিলেন ২৩টি করে গোল। এবার ১৯ ম্যাচেই তাদের দু’জনের চেয়ে ২টি গোল বেশি করে ফেলেছেন হালান্ড।

Advertisements

উলভসের বিরুদ্ধে প্রথমার্ধ থেকেই দাপট দেখাচ্ছিল সিটি। প্রথমার্ধের শেষ দিকে গোলও পেয়ে যায় তারা। ৪০ মিনিটের মাথায় কেভিন ডি ব্রুইনের ক্রস থেকে হেডে গোল করেন হালান্ড। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় সিটি। সেখান থেকে গোল করতে ভুল করেননি হালান্ড। ৫৪ মিনিটের মাথায় তৃতীয় গোল সিটির। সে সঙ্গে হালান্ডের হ্যাটট্রিক। রিয়াদ মাহরেজের পাস থেকে গোল করেন তিনি।

লিগ টেবিলে সিটি দু’নম্বরেই রয়ে গেল। ২০ ম্যাচে তাদের ৪৫ পয়েন্ট। ১৯ ম্যাচ খেলে আর্সেনালের পয়েন্ট ৫০। উলভসের ২০ ম্যাচে ১৭ পয়েন্ট। ১৭ নম্বরে রয়েছে তারা। ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের লড়াইয়ে আর্সেনাল এবং সিটির মধ্যে লড়াই চললেও আক্ষরিক অর্থে এখনও ৫ পয়েন্ট পিছিয়ে সিটিজেনরা। আর্সেনাল ২০তম ম্যাচটি খেললে ব্যবধান হয়ে যেতে পারে ৮।

ম্যাচ শেষে সিটি কোচ গার্দিওলা হালান্ডকে নিয়ে বলেন, ‘বল পেলেই সেটিকে ডেলিভারি দেয়া যেন তার জন্য অপরিহার্য হয়ে গেছে। নিজের স্থানে সে সত্যিই দুর্দান্ত এক খেলোয়াড়। আর কেভিন ডি ব্রুইন থেকে যে গোলটি হয়েছে সেটি ছিল দুর্দান্ত।’

বিজ্ঞাপন

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন