English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

গ্যালারিতে স্লোগান উঠল- ‘বিয়ার চাই বিয়ার দাও’

- Advertisements -
Advertisements
Advertisements

অ্যালকোহল নিষিদ্ধসহ বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্তের মধ্য দিয়ে রক্ষণশীল কাতারে শুরু হয়েছে বিশ্বকাপ। মধ্যপ্রাচ্যের দেশটিতে আয়োজিত বিশ্বকাপ বর্জনের ডাক এসেছে সারা বিশ্ব থেকেই। ফুটবল বিশ্বকাপ শুরুর ৪৮ ঘণ্টা আগে বিয়ার নিষিদ্ধ করেছিল কাতার। যে সিদ্ধান্ত নিয়ে তীব্র ক্ষোভোর সঞ্চার হয়েছে।

গতকাল রবিবার উদ্বোধনী ম্যাচেই কাতারের স্টেডিয়ামে চিৎকার উঠল, ‘আমাদের বিয়ার দাও। ’বিশ্বকাপের প্রথম ম্যাচে আয়োজক দেশ কাতারকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে ইকুয়েডর। খেলা শুরুর কয়েক মিনিট পরেই গ্যালারিতে উপস্থিত ইকুয়েডরের কয়েক হাজার সমর্থক চিৎকার শুরু করে। তারা বলতে থাকে, ‘আমরা বিয়ার চাই। আমাদের বিয়ার দাও। ’ বেশ কিছুক্ষণ ধরে তারা সমস্বরে এই স্লোগান দিতে থাকে। প্রথম ম্যাচ দেখতে এসেছিলেন কাতারের রাজপরিবারের লোকজন। দর্শকদের এমন বিরোধিতায় তারা নিঃসন্দেহে বিব্রত হয়েছেন।

শুরুতে বিশ্বকাপে অ্যালকোহল সম্পূর্ণ নিষিদ্ধ করেছিল কাতার সরকার। কিন্তু আন্তর্জাতিক চাপে পরে তারা স্টেডিয়ামে সীমিত পরিসরে এবং বেশ কিছু শর্ত সাপেক্ষে বিয়ার বিক্রির ঘোষণা দেয়। কিন্তু বিশ্বকাপ শুরুর ৪৮ ঘণ্টা আগে সে দেশের রাজপরিবারের নির্দেশে হুট করেই বিয়ার নিষিদ্ধ করা হয়। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা এই সিদ্ধান্তে ক্ষুব্ধ হলেও ফিফা প্রেসিডেন্ড জিয়ান্নি ইনফান্তিনো কাতার রাজপরিবারের সিদ্ধান্তের পক্ষে অবস্থান নিয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন