English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

‘ডোপকাণ্ডে’ নিষিদ্ধ আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা

- Advertisements -

ডোপ পজিটিভ হয়ে ফুটবল থেকে ২ বছরের জন্য নিষিদ্ধ হলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার আলেজান্দ্রো পাপু গোমেজ। ২০২২ সালে অনুুষ্ঠিত কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছিলেন তিনি।

বিশ্বকাপে খেলতে যাওয়ার আগেই শরীরে মাদকের উপস্থিতি আছে কিনা, সেটি নিশ্চিতের জন্য ‘ডোপ টেস্টের’ মুখোমুখি হয়েছিলেন পাপু গোমেজ। পরীক্ষায় ডোপ টেস্টের রেজাল্ট পজিটিভ আসে এই ফরোয়ার্ডের। যে কারণে ফুটবল থেকে ২ বছরের জন্য ছিটকে গেলেন পাপু গোমেজ।

Advertisements

বয়সটা ৩৫ ছাড়িয়েছে। ক্যারিয়ারে সায়াহ্নে দাঁড়িয়ে। এমন শাস্তির কারণে হয়তো আর ফুুটবল মাঠেই ফেরা হবে না মেসির সতীর্থের। ক্যারিয়ারের সমাপ্তির ঘোষণা দিতেও বাধ্য হতে পারেন এই তারকা ফুটবলার।

গোমেজ যখন ডোপ টেস্টের জন্য নমুনা জমা দিয়েছিলেন, তখন তিনি লা লিগার ক্লাব সেভিয়ার হয়ে খেলতেন। ক্লাবটিতে থাকা অবস্থায় এক রাতে হঠাৎ অসুস্থ বোধ করায় চিকিৎসকের পরামর্শ ছাড়াই নিজের সন্তানের কাশির সিরাপ খেয়েছিলেন পাপু গোমেজ। শিশুদের সেই সিরাপই কাল হয়ে দাঁড়ালো তার জন্য।

Advertisements

গোমেজের এমন অপরাধে নমনীয়তা দেখায়নি এন্টি ডোপিং এজেন্সি। শেষ পর্যন্ত সংস্থাটি মেসির সতীর্থের উপর ২ বছরের নিষেধাজ্ঞাই দিলো।

তবে এই রায়ের বিপক্ষে আপিল করার সুযোগ রয়েছে পাপু গোমেজের। শাস্তি প্রত্যাহার কিংবা কমানোর জন্য আবেদন করবেন কিনা, এটি একান্তই নির্ভর করছে গোমেজের উপর।

সেভিয়া ছেড়ে চলতি বছরের সেপ্টেম্বরে ইতালীয় ক্লাব মনজায় ফ্রি এজেন্ট হিসাবে যোগ দিয়েছিলেন পাপু গোমেজ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন