English

35 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

তলানীতে থাকা দলের বিপক্ষে কোনোমতে জয় বার্সেলোনার

- Advertisements -

স্প্যানিশ লা লিগার টেবিলে এমনিতেই অবস্থান ভালো নয় এবার। দুই ম্যাচ হেরে ৫টি ড্র করে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে জাভি হার্নান্দেজের দল। শীর্ষে থাকা জিরোনার সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধান। ম্যাচও খেলেছে একটি বেশি।

Advertisements

এমন পরিস্থিতিতে বুধবার রাতে পয়েন্ট টেবিলের একেবারে তলানীতে থাকা আলেমেরিয়ার মুখোমুখি হয়েও পয়েন্ট হারাতে বসেছিলো বার্সা। তবে দ্বিতীয়ার্ধে সার্জি রবের্তোর জোড়া গোলে কোনোমতে ড্র এড়িয়ে ৩-২ গোলের ব্যবধানের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

Advertisements

এই জয়ের সঙ্গে টানা তিন ম্যাচ পর অবশেষে জয়ের দেখা পেলো বার্সা। জয়ের সুখস্মৃতি নিয়েই ক্রিসমাস ছুটিতে যেতে পারছে বার্সা ফুটবলাররা। লা লিগায় আগের ম্যাচে ১-১ গোলে ড্র করেছিলো ভ্যালেন্সিয়ার সঙ্গে। তার আগে চ্যাম্পিয়ন্স লিগে অ্যান্টুয়ার্পের কাছে ৩-২ গোলে হারতে হয়েছিলো তাদের। এর আগে লা লিগায় জিরোনার কাছে হেরেছে ৪-২ গোলের ব্যবধানে।

প্রথমার্ধেই প্রভাব বিস্তার করে খেলেছিলো বার্সা। কিন্তু তাদের পাওয়া সুযোগুলো কাজে লাগাতে পারেনি ফরোয়ার্ডরা। ১৫টি গোলের সুযোগ নষ্ট হয়। যার ৫টিই ছিল অন টার্গেট।

এর মধ্যে একটি সুযোগগে শুধুমাত্র আলমেরিয়ার জালে জড়াতে পেরেছিলো স্বাগতিকরা। ৩৩ মিনিটে গোলটি করেন রাফিনহা। কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ এক হেড নিয়েছিলেন রোনাল্ড আরাউজো। কিন্তু সেটি দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক লুইস ম্যাক্সিমিয়নো। কিন্তু ফিরতি বলে খুব কাছ থেকে দারুণ এক শটে সেটিকে জালে জড়ান রাফিনহা।

৪১তম মিনিটে সেই গোলটি পরিশোধ করে দেন লিও ব্যাস্পিস্তাও। ১-১ ব্যবধান নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে বার্সা এবং আলমেরিয়া। ম্যাচের বয়স এক ঘণ্টা হওয়ার সময়, অর্থ্যাৎ ৬০ মিনিটে নিজের প্রথম গোল করেন রবের্তো। ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

কিন্তু ৭১তম মিনিটে এই গোলটিও শোধ করে দেয় আলেমেরিয়া। গোল করেন এডগার গঞ্জালেজ। যদিও এই গোলটি প্রথমে অফসাইডের অজুহাতে বাতিল করা হয়েছিলো। কিন্তু ভিএআর চেক করে সেটিকে বৈধ ঘোষণা দেয়া হয়।

অবশেষে ৮৩তম মিনিটে নিজের দ্বিতীয় এবং বার্সার হয়ে জয়সূচক গোলটি করেন সার্জি রবের্তো।

জয় পেলেও পারফরম্যান্সে খুব অসন্তুষ্ট কোচ জাভি। তিনি বলেন, ‘আমি যা আশা করেছিলাম, তার চেয়ে বেশি ভুগতে হয়েছে এই ম্যাচে। আমরা ৩০টির বেশি শট নিয়েছি। মাত্র দুটিতে বল জড়িয়েছে জালে। কোচ হিসেবে প্রথমার্ধ আমার কাছে কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। দ্বিতীয়ার্ধে আমরা গোলের অনেক সুযোগ মিস করেছি।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন