English

26 C
Dhaka
মঙ্গলবার, মে ২১, ২০২৪
- Advertisement -

নেইমার-ক্যাসেমিরোকে ছাড়াই কোপায় যাচ্ছে ব্রাজিল!

- Advertisements -

২০২৪ কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন। তবে ব্রাজিলিয়ান কোচ দরিভাল জুনিয়রের দলে জায়গা হয়নি নেইমার জুনিয়রের। এছাড়াও দলে জায়গা হারিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ক্যাসেমিরো।

কেবল ক্যাসেমিরোই নয়, কোপার জন্য ঘোষিত ব্রাজিলের স্কোয়াডে নেই রিচার্লিসন, গ্যাব্রুয়েল জেসুস, ম্যাথিউস কুনহা ও ব্রেমারদের মতো তারকা ফুটবলাররাও। তবে চোটের কারণে বেশ কয়েক মাস পর মাঠে ফেরা আলিসন বেকারকে রেখেছেন কোচ দরিভাল।

২০২১ কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে রানার্স-আপ হয়েছিল ব্রাজিল। এবার শিরোপার লক্ষ্যে তারুণ্যনির্ভর দল সাজিয়েছে তারা। গোলরক্ষকের দায়িত্বে থাকছেন আলিসন ও এদেরসন। তবে তাদের সঙ্গে আছেন বেন্তো।

Advertisements

আগামী ২০ জুন যুক্তরাষ্ট্রে বসবে কোপা আমেরিকার এবারের আসর। যেখানে গ্রুপ পর্বে ৩টি ম্যাচ খেলবে সেলেসাওরা। গ্রুপ ‘ডি’-তে তাদের সঙ্গী কলম্বিয়া, প্যারাগুয়ে ও কোস্টারিকা।

কোপার আগেই চূড়ান্ত প্রস্তুতি হিসেবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে। ম্যাচ দু’টি ৯ ও ১৩ জুন অনুষ্ঠিত হবে।

ব্রাজিলের স্কোয়াড 

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), বেন্তো (আথলেতিকো-পিআর), এদেরসন (ম্যানচেস্টার সিটি)।

Advertisements

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), ইয়ান কুতো (জিরোনা), গুইলহের্মা আরানা (আথলেতিকো-এমজে), ওয়েন্দেল (পোর্তো), বেরালদো (পিএসজি), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), গাব্রিয়েল (আর্সেনাল), মার্কিনিয়োস (পিএসজি)

মিডফিল্ডার: আন্দ্রেস পেরেরা (ফুলহাম), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল), দগলাস লুইস (অ্যাস্টন ভিলা), হুয়াও গোমেস (উলভারহ্যাম্পটন), লুকাস পাকেতা (ওয়েস্টহ্যাম)

অ্যাটাকার: এন্দ্রিক (পালমেইরাস), এভানিলসন (পোর্তো), গ্রাব্রিয়েল মার্তিনেল্লি (আর্সেনাল), রাফিনহা (বার্সেলোনা), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), সাভিনহো (জিরোনা), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন