English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

পাভার্দের বিদ্যুৎ গতির গোল, আরও এক জয় এমবাপের ফ্রান্সের

- Advertisements -
Advertisements

বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়েছিলেন বেঞ্জামিন পাভার্দ। এরপর প্রায় চারমাস মাঠের বাইরে। অবশেষে তিনি ফিরলেন ফ্রান্স দলে। শুধু ফেরাই নয়, বুলেট গতির এক গোলে ফ্রান্সকে জয়ও উপহার দিলেন তিনি। ইউরো বাছাই পর্বে ‘বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে দেশে ফিরেছে ফ্রান্স ফুটবলাররা।

Advertisements

দ্বিতীয়ার্ধের প্রথম দিকেই প্রায় ১৮ মিটার দুর থেকে বুলেট গতির শটটি নেন পাভার্দ। এমন শটটি যেন তার জন্য ট্রেডমার্ক। এ ধরনের শটে আরও অনেক গোল করেছেন পাভার্দ। ২০১৮ সালে আর্জেন্টিনার বিপক্ষেও তেমন একটি গোল করেছিলেন তিনি।

আগের ম্যাচেই নেদারল্যান্ডসকে ৪-০ গোলে হারিয়েছিলো ফ্রান্স। এরপর আয়ারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে ইউরো বাছাইয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে ফ্রান্স। দ্বিতীয় স্থানে রয়েছে গ্রিস। তাদের পয়েন্ট ৩। যারা খেলেছে একটিমাত্র ম্যাচ। আয়ারল্যান্ড রয়েছে চতুর্থ স্থানে।

তবে এই ম্যাচে পয়েন্ট হারাতে পারতো ফ্রান্স। গোলরক্ষক মাইক ম্যাইগন্যানের দৃঢ়তায় বেঁচে যায় ফরাসীরা। খেলার একেবারে শেষ মিনিটে দুর্দান্ত একটি শট থেকে দলকে রক্ষা করেন তিনি। অধিনায়ক এবং দীর্ঘদিনের গোলরক্ষক হুগো লরিস অবসর নেয়ার পর মাইক ম্যাইগনান ফ্রান্সের পোস্ট রক্ষার দায়িত্ব পান।

ম্যাচের পর কোচ দিদিয়ের দেশম বলেন, ‘এ ধরেরন আক্রমণাত্মক দলের (আয়ারল্যান্ড) বিপক্ষে জয় বের করে আনা খুব সহজ কাজ নয়। আমরা এগিয়ে গিয়েছিলাম। তবে তারা সেট পিসে আমাদেরকে অনেক চ্যালেঞ্জ জানিয়েছে। দুই ম্যাচ জয় অবশ্যই আমাদের উন্নতির ভালো লক্ষ্মণ।’

নেদারল্যান্ডসের বিপক্ষে যে দল খেলিয়েছে ফ্রান্স, সেটাতে তিনটি পরিবর্তন আনেন দিদিয়ের দেশম। এডুয়ার্ডো কামাভিঙ্গাকে সুযোগ দেন তিনি। সাইডবেঞ্চে বসিয়ে রাখেন অরিলিয়েন চুয়ামেনিকে। কোলো মুয়ানির সঙ্গে স্ট্রাইকার হিসেবে মাঠে নামান অলিভিয়ের জিরুকে।

এছাড়া কিংসলে কোম্যানকেও সাইডলাইনে বসিয়ে রাখেন কোচ দেশম। এছাড়া ডিফেন্সে হোসে কৌন্দের পরিবর্তে একাদশে নেন তিনি পাভার্দকে। মাঠে নেমেই নিজের সেরাটা দেখিয়ে দেন পাভার্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন