English

28 C
Dhaka
বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
- Advertisement -

পিএসজির বিদায় ঠেকাতে পারেননি মেসি-নেইমারও

- Advertisements -

নাসিম রুমি: ফ্রেঞ্চ কাপ থেকে পিএসজির বিদায় ঠেকাতে পারেননি লিওনেল মেসি ও নেইমারও। দুই শীর্ষ তারকাকে সঙ্গে নিয়ে মার্শেইয়ের বিপক্ষে ২-১ গোলে হেরেছে পিএসজি। এদিন শুরু থেকেই পিএসজিকে চাপ রাখে মার্শেই। সেই চাপ পেছনে ফেলে শেষ পর্যন্ত আর ঘুরে দাঁড়াতে পারেননি মেসি-নেইমাররা।

Advertisements

হতাশার এক হারে একটি শিরোপা-সম্ভাবনা শেষ হয়ে গেল প্যারিসের এই পরাশক্তিদের।ফ্রেঞ্চ কাপ থেকে পিএসজির বিদায় ঠেকাতে পারেননি লিওনেল মেসি ও নেইমারও। দুই শীর্ষ তারকাকে সঙ্গে নিয়ে মার্শেইয়ের বিপক্ষে ২-১ গোলে হেরেছে পিএসজি। এদিন শুরু থেকেই পিএসজিকে চাপ রাখে মার্শেই। সেই চাপ পেছনে ফেলে শেষ পর্যন্ত আর ঘুরে দাঁড়াতে পারেননি মেসি-নেইমাররা। হতাশার এক হারে একটি শিরোপা-সম্ভাবনা শেষ হয়ে গেল প্যারিসের এই পরাশক্তিদের।

প্রতিপক্ষের মাঠে কিলিয়ান এমবাপ্পে না থাকলেও মেসি-নেইমারকে নিয়েই ম্যাচ শুরু করে পিএসজি। লিগ ‘আ’তে শিরোপার লড়াইয়ে থাকা দুই দলের লড়াইয়ে অবশ্য স্বাগতিক মার্শেইয়ের কাছে প্রথমার্ধে পাত্তা পায়নি পিএসজি। ম্যাচের প্রথম মিনিট থেকে আক্রমণে চোখ রেখে পিএসজিকে চাপে ফেলে মার্শেই।
এর মাঝেই মার্শেইকে ৩১ মিনিটে পেনাল্টি গোলে এগিয়ে দেন সানচেজ। ডি-বক্সের ভেতর সের্হিও রামোস তুরস্কের উইংগার চেনজিগ উনডেরকে ফেলে দিলে পেনাল্টি পায় পিএসজি। স্পট কিকে লক্ষ্যভেদ করেন অ্যালেক্সিস সানচেজ।

তবে সেই পেনাল্টি গোলে পাওয়া লিড অবশ্য ধরে রাখতে পারেনি মার্শেই। যোগ করা সময়ে কর্নার থেকে নেইমারের সহায়তায় হেডে গোল করে পিএসজিকে সমতায় ফিরিয়ে দায় শোধ করেন রামোস। সমতাতে থেকেই বিরতিতে যায় দুই দল।

Advertisements

পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে উন্মুখ হয়ে ওঠে পিএসজি। এ সময় ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে বেশ কিছু আক্রমণ শানায় ক্রিস্তফ গালতিয়েরের দল। তবে প্রয়োজনীয় গোলটি কোনোভাবেই মিলছিল না। অবশ্য মেসি-নেইমারদের জন্য খুব বেশি জায়গাও যে মার্শেই ছেড়ে দিচ্ছিল তা নয়।

বারবার তাই পিএসজির আক্রমণগুলো ভেস্তে যাচ্ছিল অ্যাটাকিং থার্ডে এসে। শেষ দিকে চাপ বাড়িয়ে জোর চেষ্টা করেছিল পিএসজি। তবে অনেক প্রচেষ্টাতেও আর কোনো গোল না পেলে শেষ ষোলোতেই ফ্রেঞ্চ কাপের যাত্রা শেষ হয় পিএসজির।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন