English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

ফিফার বিশেষ পদক জিতলেন রোনালদো

- Advertisements -

ফিফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় নেই বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। তারপরও ফিফা থেকে পুরস্কার জিতলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

Advertisements

গত বছর আন্তর্জাতিক গোলসংখ্যায় সবাইকে ছাড়িয়ে শীর্ষে অবস্থান করায় এই পুরস্কার লাভ করেন ম্যানইউ’র এই তারকা। যার নাম দেওয়া হয়েছে ‘ফিফা বিশেষ পুরস্কার’।

সোমবার সুইজারল্যান্ডের জুরিখে অনুষ্ঠিত এক অনুষ্ঠানের মাধ্যমে ফুটবলারদের পুরস্কৃত করে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। রোনালদো বিশেষ পুরস্কার জেতার পাশাপাশি জায়গা করে নিয়েছে বর্ষসেরা একাদশেও।

Advertisements

গত বছর দলগত পারফরম্যান্সে খরা থাকলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন রোনালদো। পর্তুগালের হয়ে উয়েফা ইউরোপা কাপে আলো ছড়ান তিনি। ভেঙে ফেলেন ইরানের আলি দাইয়ের করা সবচেয়ে বেশি ১০৯ গোলের রেকর্ড। বর্তমানে পর্তুগিজ এই তারকার গোলসংখ্যা ১১৫টি।

৩৬ বছর বয়সে এসেও রোনালদো যেন সেই আগের তরুণই রয়ে গেছেন। বয়সকে পরোয়া না করে প্রত্যয়ী কণ্ঠে জানালেন এগিয়ে যেতে চান আরও চার-পাঁচ বছর। ম্যানইউর এই তারকা বলেন, “আমি খেলাটিকে ভালোবাসি এবং খেলাটির প্রতি আমার আবেগ আছে। আমি চালিয়ে যেতে চাই। আশা করি, হয়ত আরও চার বা পাঁচ বছর ফুটবল খেলে যেতে পারব। এটা আসলে (বয়স নয়) মানসিক বিষয়। নিজের শরীরের যথাযথ যত্ন নিলে প্রয়োজনের সময় প্রতিদান মিলবে”

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন