English

28 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

ফের রোনালদোর জোড়া গোল, পর্তুগালের বড় জয়

- Advertisements -

নাসিম রুমি: আগেই ইউরোর মূল পর্বের টিকেট নিশ্চিত করা পর্তুগাল বাছাইয়ে টানা আট ম্যাচ জিতল।

দুই অর্ধে খেলা হলো দুই রকম। প্রথমার্ধে পর্তুগালের আক্রমণের তোড়ে ভেসে গেল বসনিয়া ও হার্জেগোভিনা। গোলও এলো মুড়িমুড়কির মতো। পরের ধাপে ধীরগতির ফুটবলে আর জালের দেখাই মিলল না।

Advertisements

২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে সোমবার রাতে বসনিয়ার মাঠে ৫-০ গোলে জিতেছে পর্তুগাল। সবগুলো গোলই হয়েছে প্রথমার্ধে।

গত ম্যাচের মতো আবারও জোড়া গোল করেছেন পর্তুগাল অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো। একটি করে গোল ব্রুনো ফের্নান্দেস, জোয়াও কানসেলো ও জোয়াও ফেলিক্সের।

এই আট ম্যাচে তারা গোল করেছে মোট ৩২টি, বিপরীতে হজম করেছে স্রেফ ২টি, সেই দুটি গত ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে।

বসনিয়ার বিপক্ষে পর্তুগালের গোল উৎসবের শুরু ম্যাচের পঞ্চম মিনিটে। রোনালদোর সফল স্পট কিকে এগিয়ে যায় তারা। বক্সে বসনিয়ার ডিফেন্ডার আদ্রিয়ান বারিসিচের হাতে বল লাগলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

Advertisements

আগের ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে দুই গোলের প্রথমটিও পেনাল্টি থেকে করেছিলেন ৩৮ বছর বয়সী তারকা।

কাতার বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর আর হারেনি পর্তুগাল। ১৯তম মিনিটে কাছ থেকে বাইরে মেরে সুবর্ণ সুযোগ নষ্ট করেন ফের্নান্দেস। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ফেলিক্সের পাস বক্সে পেয়ে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করে বল জালে পাঠান তিনি। লাইন্সম্যান শুরুতে অফসাইডের পতাকা তুললেও ভিএআরে বদলায় সিদ্ধান্ত। ছেলেদের আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর জাতীয় দলের হয়ে গোল হলো ১২৭টি। চলতি বাছাইয়ে ৭ ম্যাচে তার গোল এখন ৯টি।

এই বছরে ক্লাব ও জাতীয় দল মিলে সবচেয়ে বেশি গোল এখন শুধুই রোনালদোর (৪০)। আর্লিং হলান্ড (৩৯) দুইয়ে, কিলিয়ান এমবাপে (৩৫) তিনে আছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন