English

30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

বিশ্বকাপের পর চ্যাম্পিয়নস লিগ ফাইনালেও একই রেফারি

- Advertisements -

এবার আরও একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন গত বছরের ডিসেম্বরে কাতার বিশ্বকাপের ফাইনালে দায়িত্ব পালন করা পোল্যান্ডের রেফারি সাইমন মার্সিনিয়াক। আগামী ১০ জুন ইস্তাম্বুলে ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলানের মধ্যকার চ্যাম্পিয়নস লিগের ফাইনাল পরিচালনার দায়িত্ব পেয়েছেন তিনি।

দোহায় ফ্রান্সের বিপক্ষে পেনাল্টি শুট-আউটে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের উত্তেজনায় ভরা ম্যাচটি দারুণভাবে সামলানোর কারণে পুরো বিশ্বের প্রশংসা কুড়িয়েছিলেন ৪২ বছর বয়সী এ রেফারি। তাই এরই উপহার হিসেবে এবার পেলেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে দায়িত্ব।

এক মৌসুমে বিশ্বকাপের ফাইনাল ও ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরের ফাইনাল খেলা পরিচালনার দায়িত্ব পেয়ে দারুণ খুশি মার্সিনিয়াক।

এর আগে, ২০১০ সালে বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন ইংলিশ রেফারি হাওয়ার্ড ওয়েব।

চ্যাম্পিয়নস লিগের দুই ফাইনালিস্ট দলের খেলা নক-আউট পর্বে পরিচালনা করেছেন মার্সিনিয়াক। সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যানচেস্টার সিটির ৪-০ গোলের জয় ও শেষ ১৬’তে ইন্টার মিলানের সঙ্গে পোর্তোর গোলশূন্য ড্র হওয়া ম্যাচটিতে মার্সিনিয়াক রেফারির ভূমিকায় ছিলেন।

এদিকে চ্যাম্পিয়নস লিগ ছাড়া আরও তিনটি ফাইনালের জন্য উয়েফা রেফারি নির্বাচন করেছে। আগামী ২১ মে হাঙ্গেরির বুদাপেস্টে সেভিয়া ও রোমার মধ্যকার ইউরোপা লিগের ফাইনাল ম্যাচটি পরিচালনার দায়িত্ব পেয়েছেন ইংল্যান্ডের অ্যান্থনি টেইলর।

অন্যদিকে ৭ জুন প্রাগে ইউরোপা কনফারেনস লিগের ফাইনালে লড়বে ফিওরেন্টিনা ও ওয়েস্ট হ্যাম। এ ম্যাচটিতে রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন ৪৭ বছর বয়সী স্প্যানিশ কার্লোস ডেল সেরো গ্রাডে। এই প্রথম ইউরোপিয়ান কোনো ফাইনালে রেফারির দায়িত্ব পেলেন গ্রাডে।

এ ছাড়া আগামী ৩ জুন নেদারল্যান্ডের এইনডোভেনে বার্সেলোনা ও উলফসবার্গের মধ্যকার নারী চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রেফারির দায়িত্ব পালন করবেন ওয়েলসের চেলির ফস্টার। এই ম্যাচে ইতালির ভিডিও রিভিউ বিশেষজ্ঞ মাসিমিলিয়ানো ইরাতি ছাড়া বাকি সব ম্যাচ অফিসিয়ালই নারী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন