English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ব্রাজিলের দল ঘোষণায় চমক

- Advertisements -

চলতি মাসে কলম্বিয়া ও চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল। কিন্তু তাদের বড় দুশ্চিন্তার নাম ফুটবলারদের চোট। যার প্রভাব দেখা গেল ঘোষিত স্কোয়াডেও।

গতকাল সোমবার রাতে বিশ্বকাপ বাছাইয়ে কলম্বিয়া ও আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজ।

ইনজুরির কারণে নেইমার ও ক্যাসেমিরো না থাকলেও দলে আছে বেশ কিছু চমক। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন পাঁচ ফুটবলার। তারা হচ্ছেন, ডগলাস লুইস, পেপে, জোয়াও পেদ্রো, এন্দ্রিক ও পাওলিনিয়ো। হাঁটুর লিগামেন্ট ছিড়ে যাওয়ার সাত মাসের ব্যবধানে দ্বিতীয়বার অস্ত্রোপচার করতে হয়েছে নেইমার জুনিয়রকে। তাই লম্বা সময় তাকে মাঠের বাইরে থাকতে হবে।

Advertisements

নেইমারের পর চোটের মিছিলে কাসেমিরো। গত ২ নভেম্বর নিউক্যাসল ইউনাইটেডের কাছে হেরে লিগ কাপ থেকে বিদায় নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এদিনই চোট পেয়ে কাসেমিরো ছিটকে গেছেন অনির্দিষ্টকালীন সময়ের জন্য।

আগামী ১৬ নভেম্বর কলম্বিয়ার ঘরের মাঠে আর ২২ নভেম্বর আর্জেন্টিনার বিপক্ষে মারকানা স্টেডিয়ামে খেলবে ব্রাজিল।

ব্রাজিল কোচ দিনিজ বলেন, দুটো ম্যাচই কঠিন। আর্জেন্টিনা গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন। তাদের দলে ইতিহাসের সেরা খেলোয়াড় (লিওনেল মেসি) এবং অন্যান্য সেরা খেলোয়াড়রা আছে। কয়েক যুগ ধরে কলম্বিয়াও বিশ্ব ফুটবলে নিজেদের শক্তিমত্তা দেখাচ্ছে। তাদের খেলোয়াড়রা ইউরোপের সেরা লিগগুলোতে খেলে। তাছাড়া তাদের দেশে গিয়ে খেলাটা বেশ কঠিন হবে।

বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত ৪ ম্যাচে ৭ পয়েন্ট ব্রাজিলের। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষে আর্জেন্টিনা।

ব্রাজিল স্কোয়াড

Advertisements

গোলরক্ষক: অ্যালিসন বেকার, এডার্সন ও লুকাস পেরি

ডিফেন্ডার: ব্রেমার, গ্যাব্রিয়েল ম্যাগালেস,মার্কুইনস, নিনো, এমার্সন, রেনান রোদি ও কার্লোস আগুস্তো

মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, ডগলাস লুইজ, জোয়েলিন্টন, রাফায়েল ভেইগা ও রদ্রিগো

ফরোয়ার্ড: এনড্রিক, গ্যাব্রিয়েল জেসুস, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, ভিনিসিউস জুনিয়র, জোয়াও পেদ্রো, পলিনিও, পেপে ও রাফিনিয়া।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন