English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

মেয়েদের অনূর্ধ্ব-১৭ সাফে চ্যাম্পিয়ন রাশিয়া

- Advertisements -

সাধারণত দক্ষিণ এশিয়ার দেশগুলোকে নিয়েই অনুষ্ঠিত হয়ে থাকে সাফের টুর্নামেন্টগুলো। তবে এবার মেয়েদের অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে দেখা গেছে ব্যতিক্রম।

আমন্ত্রিত অতিথি হিসেবে এই টুর্নামেন্টে খেলতে আসে রাশিয়া। দক্ষিণ এশিয়ার দেশগুলোর চেয়ে যোজন যোজন ব্যবধানে এগিয়ে ইউরোপের দেশটি। তাই অলিখিত ফেভারিট তকমাটিও নিজেদের পক্ষে নিয়ে নেয়। সেই তকমার ছাপ রেখে চ্যাম্পিয়ন হয়েই আসর শেষ করল তারা।

 

Advertisements

পাঁচ দলের এই টুর্নামেন্টে নিয়ম অনুযায়ী রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল চ্যাম্পিয়ন হবে। চার ম্যাচের প্রতিটিতেই জিতে শিরোপা নিজেদের করে নেয় রাশিয়া। আজ মঙ্গলবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শেষ ম্যাচে ভারতকে ২-০ গোলে হারায় তারা।

ম্যাচের দশম মিনিটেই ভারতীয় গোলরক্ষকের হাস্যকর ভুলে এগিয়ে যায় রাশিয়া। দূরপাল্লার বাকানো শটে খুশি কুমারীকে পরাস্ত করে গোলের উল্লাসে মাতেন ভাসিলিসা আভলিয়েঙ্কো। তিন মিনিট পর পেনাল্টি উপহার পায় রাশিয়া। স্পট কিক থেকে গোল করতে কোনো ভুল করেননি দারিয়া কোতলোভা।

Advertisements

দুই গোলে পিছিয়ে যাওয়ার পর বাকিটা সময় রক্ষণেই বেশি মনোযোগ দেয় ভারত। মাঝেমধ্যে পাল্টা আক্রমণেও যাওয়ার চেষ্টা করে, কিন্তু লাভ হয়নি তাতে। তাই মাঠ ছাড়তে হয় হারের স্বাদ নিয়ে।

ভারতের আগে নেপালকে ৩-০, ভুটানকে ৯-১ ও বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়েছে রাশিয়া। তাই ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের সবচেয়ে উঁচুতে ইউরোপের দেশটি। সমান ম্যাচে সাত পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে স্বাগতিক বাংলাদেশ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন