English

24 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

মেসির জন্য দরজা খোলা রেখেছেন জাভি

- Advertisements -
Advertisements

২০২১ সালে বার্সেলোনা থেকে যখন বিদায় নিচ্ছিলেন মেসি, তখন তিনি স্বাভাবিক অবস্থায় ছিলেন না। চোখের পানিতে ভেসে বিদায় নিতে হয়েছিলো। কারণ, তিনি নিজে চেষ্টা করেও বার্সেলোনায় থাকতে পারেননি। বাধ্য হয়ে যোগ দিয়েছেন পিএসজিতে।

Advertisements

তবে গত ডিসেম্বরে আর্জেন্টিনাকে বিশ্বচ্যাম্পিয়ন করার পর মেসিকে নিয়ে পরিস্থিতি পুরোপুরি বদলে গেছে। পিএসজি যেমন তাকে ধরে রাখতে চায়, তেমনি মেসিকে ফিরে পেতে চায় বার্সেলোনা। মেসি ইচ্ছুক হলেই তাকে যে কোনো সময় আবার দলে টেনে নেওয়ার ইঙ্গিত দিলেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ।

বার্সেলোনায় খেলার সময় দীর্ঘদিন জাভি ছিলেন মেসির সতীর্থ। তাদের মধ্যে রয়েছে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। মেসির ছেড়ে আসার পর বার্সেলোনার কোচ হয়েছেন জাভি। তিনিই এবার মেসিকে দলে ফেরানোর ইঙ্গিত দিলেন। বার্সেলোনা কোচ অবশ্য সরাসরি কোনো মন্তব্য করেননি প্রিয় বন্ধুর প্রত্যাবর্তন নিয়ে। জানিয়েছেন, মেসি ফিরতে চাইলে স্বাগত জানাবেন। মেসির জন্য বার্সেলোনার দরজা খোলা রয়েছে।

পিএসজিতে যোগ দেওয়ার পর মেসি সেখানে পেয়েছেন একঝাঁক বিশ্বসেরা ফুটবলার। নেইমার, কিলিয়ান এমবাপে, সার্জিও রামোসের মতো তারকা ফুটবলারদের। এখনও পিএসজি ছাড়ার কোনো ঘোষণা দেননি তিনি। আবার পিএসজির সঙ্গে নতুন চুক্তিও করেননি।

এক সাক্ষাৎকারে সাবেক সতীর্থকে নিয়ে প্রশ্নের উত্তর দিয়েছেন জাভি। ৩৫ বছরের স্ট্রাইকার কি আবার স্পেনে ফিরতে পারেন। সম্ভাবনা উড়িয়ে দেননি জাভি। তিনি বলেন, ‘কেন নয়? এটা অবশ্য নির্ভর করছে তার ইচ্ছার ওপর। মেসি কী চায় সেটাই আসল। ওর অনুভূতির গুরুত্ব রয়েছে। বার্সেলোনা সব সময়ই মেসির বাড়ির মতো। লিওর জন্য আমাদের দরজা সব সময় খোলা। অন্তত যতদিন আমি কোচ থাকব, ততদিন মেসির জন্য দরজা খোলা থাকবে।’ তিনি আরও বলেন, ‘দেখা যাক মেসি নিজে কী চাইছে। এই সিদ্ধান্তটা নির্ভর করছে তার ওপর। ক্লাবের ওপর নয়।’

এবারই প্রথম নয়। আগেও একবার মেসিকে ফেরানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন জাভি। প্রিয় বন্ধুর সেই ইচ্ছার কোনো উত্তর প্রকাশ্যে দেননি মেসি। একরাশ অভিমান নিয়ে বার্সেলোনা ছাড়তে হয়েছিল তাকে, যা এখনও ভুলতে পারেননি তিনি। বার্সেলোনা সম্পর্কেও কোনো কথা তিনি বলেননি। তবে তাকে দলে পাওয়ার জন্য উন্মুখ আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব মিয়ামি এবং সৌদি আরবের ক্লাব আল হিলাল। এজন্য কয়েক হাজার কোটি টাকার প্রস্তাবও দিয়ে রেখেছে তারা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন