English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

হেনরিকে ছুঁলেন সালাহ

- Advertisements -

ইউরোপা লিগে অস্ট্রিয়ান ক্লাব লাস্ক লিনজের বিপক্ষে গোলের দেখা পেয়েছেন লিভারপুল তারকা মোহামেদ সালাহ। এই গোলের মাধ্যমে একটি রেকর্ডে আর্সেনাল কিংবদন্তি থিয়েরি হেনরি অঁরিকে ছুয়ে ফেললেন সালাহ। ইউরোপিয়ান প্রতিযোগিতায় কোনো একটি ইংলিশ ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলদাতায় এতদিন একাই ছিল অঁরির নাম। এবার তাকে ছুঁলেন সালাহ।

Advertisements

বৃহস্পতিবার রাতে লিনসের বিপক্ষে ৩-১ গোলের জয় পায় লিভারপুল। ক্লাবটির হয়ে ডারউইন নুনেজ এবং লুইস দিয়াজের পর গোল পান বদলি নামা সালাহ। লিভারপুলের হয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় মিশরীয় এই তারকার এটি ৪২তম গোল। আর্সেনালের হয়ে এর আগে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ৪২ পেয়েছিলেন অঁরি।

Advertisements

কোনো ক্লাবের হয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের রেকর্ড পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের হয়ে ইউরোপীয় প্রতিযোগিতায় ১০৫ গোল আছে রোনালদোর। অবশ্য তার সব গোলই চ্যাম্পিয়নস লিগে।

সব ক্লাব মিলিয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় রোনালদোর গোল ১৪০টি। ৫০ গোল নিয়ে এই তালিকায় অঁরি আছেন অষ্টম স্থানে। আর ৪৪ গোল নিয়ে সালাহ ১৪তম স্থানে। লিভারপুল ছাড়া সালাহ অন্য দুইটি গোল দিয়েছেন এফসি বাসেলের হয়ে।

আগামী রবিবার প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে নামবে লিভারপুল। আগামী ৫ অক্টোবর ‘রেড’দের পরের ম্যাচ ইউরোপা লিগে ইউনিয়ন সেইন্ট-গিলোসির বিপক্ষে। সেই ম্যাচে অঁরির রেকর্ড ভাঙার সুযোগ থাকছে সালাহর সামনে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন