English

39 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

২০২৩ সালের সর্বোচ্চ গোলদাতা রোনালদো

- Advertisements -

নাসিম রুমি: ২০২৩ সালটা দারুণ কাটছে ক্রিস্টিয়ানো রোনালদোর। গত বছর কাতারে স্বপ্নভঙ্গের পর সৌদি প্রো লিগের দল আল নাসরে যোগ দিয়ে উড়ছেন তিনি। ক্লাবের পারফরম্যান্স রোনালদো ধরে রেখেছেন জাতীয় দলে গিয়েও।

Advertisements

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সৌদি প্রো লিগে আল ইত্তিহাদকে ৫-২ গোলে হারিয়েছে আল নাসর। এ ম্যাচে জোড়া গোল করেছেন রোনালদো। ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করার পর ৬৮ মিনিটেও জালের দেখা পান তিনি। তাতে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে এ বছর ৫৩টি গোলের মালিক হলেন পর্তুগিজ তারকা।

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর কাছাকাছি আছেন বায়ার্ন মিউনিখের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন ও পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। দুজনই করেছেন ৫২টি করে গোল। ম্যানচেস্টার সিটির আরলিং হলান্ড করেছেন ৫০ গোল।

Advertisements

রোনালদোর ৫৩ গোলের মধ্যে ক্লাবের জার্সিতে সংখ্যাটা ৪৩। যেখানে লিগে ৩৩ ম্যাচে ৩৩ ও অন্যান্য প্রতিযোগিতায় ১৭ ম্যাচে করেছেন ১০ গোল। জাতীয় দলের হয়েই ১০টি গোল করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলার।

৫৩ সংখ্যাটাকে আরও সামনে নিয়ে যাওয়ার সুযোগ রয়েছে রোনালদোর সামনে। কেননা এ বছর আরও একটি ম্যাচ খেলবে তার দল, আল তাউনের বিপক্ষে সেই ম্যাচে রোনালদো খেললে আরও গোলের দেখা পেতেই পারেন। অন্যদিকে হ্যারি কেন ও এমবাপ্পের কারোর দলেরই এ বছর আর কোনো ম্যাচ নেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন