English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

৩৬ বছর পর ফুটবল বিশ্বকাপে কানাডা

- Advertisements -

দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটাল কানাডা। জ্যামাইকাকে ৪-০ গোলে উড়িয়ে ১৯৮৬ সালের পর দ্বিতীয়বারের মতো ফিফা বিশ্বকাপ খেলার টিকেট কেটেছে কানাডা।

Advertisements

ঘরের মাঠ বিএমও ফিল্ডে শুরু থেকেই আগ্রাসী কানাডা। ম্যাচের ১৩ মিনিটে কাইল লরিনের গোলে লিড নেয় কানাডা।

এরপরও জ্যামাইকার বক্সে একের পর এক আক্রমণ চালিয়েছে হার্ডম্যানরা। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে তাজন বুকাননের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় কানাডা।

Advertisements

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার চেষ্টা না করে রক্ষণে মনোযোগ দেয় জ্যামাইকা। ম্যাচের ৮২ মিনিটে জুনিয়র হোইলেটের গোলে উল্লাসে মাতে স্বাগতিকরা। ম্যাচের ৮৮ মিনিটে জ্যামাইকান রক্ষণ আদ্রিয়ান মারিয়াপ্পা নিজেই নিজেদের জালে বল পাঠিয়ে ব্যবধান ৪-০ করেন। এতে ৩৬ বছর পর বিশ্বকাপ খেলার টিকিট পায় কানাডা। এর আগে ১৯৮৬ সালে মেক্সিকোকে হারিয়ে প্রথম বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছিল কানাডা।

এবারের বাছাইপর্বের শুরু থেকেই উড়ছিল কানাডা। বাছাইপর্বের তৃতীয় রাউন্ড থেকেই শীর্ষে  ছিল তারা। আট দলের গ্রুপে তাদের কঠিন প্রতিপক্ষ ছিল যুক্তরাষ্ট্র ও মেক্সিকো। কিন্তু এই দুই দলের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে ৪ পয়েন্ট আদায় করে নিয়েছিল তারা। গোটা বাছাইপর্বের ষষ্ঠ রাউন্ড পর্যন্ত অপরাজিত ছিল কানাডা। সপ্তম রাউন্ডে এসে অপ্রত্যাশিতভাবে কোস্টারিকার সঙ্গে হেরে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হলো তাদের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন