English

29 C
Dhaka
সোমবার, জুলাই ২২, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১৯ লাখ ১৯ হাজার ৯২২ জন

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা প্রকোপ গত বছরের মতই বা তার চেয়েও ভয়াবহরূপে ফিরে এসেছে। প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩ হাজার ৭৯৩ জন।মৃত্যু হয়েছে, ৪৭৭ জনের।একই অবস্থা চলছে ফ্রান্সেও।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ সোমবার (৫ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১৯ লাখ ১৯ হাজার ৯২২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৬৯ হাজার ২৪৯ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ১২৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৮ লাখ ৬৬ হাজার ৬ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৬২ লাখ ২ হাজার ৬১৩ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ১৯০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৭ লাখ ৫২ হাজার ৪৭৮ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯৮ হাজার ৮২৫ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৪ লাখ ২০ হাজার ৩৩১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৯৮৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৬৮ হাজার ৭৭৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৭০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩৯ লাখ ৪৬ হাজার ৭০৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৮৪ হাজার ৯৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৩৫৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৩১ হাজার ৫৩০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ২৩৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৩ লাখ ৫৭ হাজার ৫২১ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩ হাজার ৭৯৩ জন। মৃত্যু হয়েছে, ৪৭৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৫ লাখ ৮৭ হাজার ৯২০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৫ হাজার ১৩২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৭৯ হাজার ৯৫৮ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৮ লাখ ২২ হাজার ৪৭০ জন। মারা গেছেন ৯৬ হাজার ৬৭৮ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ৬২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬০ হাজার ৯২২ জন এবং মৃত্যু ১৮৫ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৮০ হাজার ৮৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮১৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৭৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৪ হাজার ৮১ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৫৯ হাজার ৩৮৮ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৮৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৯৭ জন এবং মৃত্যু ১০ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ১ হাজার ৬৪২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ৬৮ হাজার ২৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১১ হাজার ৩০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩২৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩১ লাখ ৫ হাজার ৩৫০ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৪ লাখ ৮৭ হাজার ৫০ জন। মোট মৃত্যু ৩২ হাজার ২৬৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৫ হাজার ৩৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১ হাজার ৯৯৮ জন এবং মৃত্যু ১৮৫ জনের।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৯৬৫ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৬৯৮ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৫৪ হাজার ৭২৫ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ২৮ লাখ ৯৫ হাজার ৬৩১ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৫৫৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৬৯ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৬১১ জন, মৃত্যু ৫৫ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ৪৬ হাজার ২১৯ জন। মারা গেছেন ৬৪ হাজার ৯৪ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ১৭ হাজার ৫৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২২ জন। মৃত্যু ১৬৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৩৮ হাজার ৫৪২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৪ হাজার ৯৪১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৮ হাজার ৪৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৯৪৭ জন এবং মৃত্যু ২০৪ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৩ লাখ ৯৩ হাজার ৪৯২ জন। মারা গেছেন ৫৬ হাজার ১৯৯ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৪০ হাজার ৪৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৫৫ জন এবং মৃত্যু ৯৩ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৪৯ হাজার ১৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৩৮ জন। মোট মৃত্যু ২ লাখ ৪ হাজার ১১ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৫৭ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৮৫ হাজার ৬৪৩ জন।

ইরানে মোট আক্রান্ত ১৯ লাখ ৩২ হাজার ৭৪ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ১৬০ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫০ হাজার ৫৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৮০ জন এবং মৃত্যু ১৬১ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৭ লাখ ৪৫ হাজার ৭০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭৩৮ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৩৩৩ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪৭ হাজার ১৯৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৮২ হাজার ৩৬৭ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৮৭৭ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪০৬ জন এবং মৃত্যু ২৫২ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫১ হাজার ৯৬৪ জন। মোট মারা গেছেন ৫২ হাজার ৯৮৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৬৩ জন, মৃত্যু ৩৩ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৭ হাজার ৩৬৩ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫১ হাজার ৮৯৬ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৯৪৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৪৯ জন, মৃত্যু ৪৪ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ১ হাজার ৩০০ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৩৪ হাজার ২৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৩১ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৬৬৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪২৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭৫ হাজার ৮৭৭ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৩৭ হাজার ৩৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ২৬৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৫২ হাজার ৪৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৭ জন, মৃত্যু ৫৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন