English

29 C
Dhaka
সোমবার, জুলাই ২২, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ২৮ লাখ ৫৮ হাজার ৮৮২ জন মানুষ বা আক্রান্তের ৩%

- Advertisements -

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ রোববার (৪ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১৩ লাখ ৫০ হাজার ৬৭৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৩০ হাজার ১৮৮ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৩৫৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৮ লাখ ৫৮ হাজার ৮৮২ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৫৭ লাখ ২৭ হাজার ৪২৩ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ২০ হাজার ৩৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৬ লাখ ৬৬ হাজার ৯৮১ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯৭ হাজার ৩৮৭ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৩ লাখ ৮৩ হাজার ১২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ১৫৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৬৮ হাজার ৫১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮০৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩৮ লাখ ৯৪ হাজার ৬৩২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৫৩ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ২১১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৩০ হাজার ২৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৯৩১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৩ লাখ ৫ হাজার ৭৪৬ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯২ হাজার ৯৯৮ জন। মৃত্যু হয়েছে, ৫১৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৪ লাখ ৮৪ হাজার ১২৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৪ হাজার ৬৫৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৬ লাখ ২৭ হাজার ১২২ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৭ লাখ ৪১ হাজার ৭৫৯ জন। মারা গেছেন ৯৬ হাজার ২৮০ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৭৩৪ জন।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৭২ হাজার ৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৯৫ হাজার ৮৬৯ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৫৭ হাজার ৯১ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৮২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪২৩ জন এবং মৃত্যু ১০ জনের। সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৮৮ হাজার ৪৫৫ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ৫০ হাজার ২৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ২৬১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১০ হাজার ৭০৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৭৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৯ লাখ ৭৪ হাজার ৬৮৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৪ লাখ ৪৫ হাজার ৫২ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৪ হাজার ৭৫৬ জন এবং মৃত্যু ১৮৬ জনের।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৯৬৫ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৬৯৮ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৫৪ হাজার ৭২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫৭১ জন এবং মৃত্যু ১৫৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৮ লাখ ৮৬ হাজার ২০ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৫০২ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৬০ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৬৮১ জন, মৃত্যু ৮১ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ৩৭ হাজার ১৯৭ জন। মারা গেছেন ৬৩ হাজার ৯৩২ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৯ হাজার ৩৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৪৯ জন। মৃত্যু ১৫৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ১৫ হাজার ৫৮৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৪ হাজার ৭৩৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৫ হাজার ৯৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৭৩ জন এবং মৃত্যু ৫৭১ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৩ লাখ ৮৩ হাজার ৫৩৭ জন। মারা গেছেন ৫৬ হাজার ১০৬ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৩০ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৩৮৪ জন এবং মৃত্যু ৮৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৪৭ হাজার ৩৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৯ জন। মোট মৃত্যু ২ লাখ ৩ হাজার ৮৫৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৯০ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৮১ হাজার ৬২৯ জন।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ১৯ লাখ ২০ হাজার ৩৯৪ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৯৯৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪২ হাজার ৪১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪২০ জন এবং মৃত্যু ১২৩ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৭ লাখ ৩১ হাজার ৯৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৩৪১ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৭৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪২ হাজার ৫৩৬ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৬৮ হাজার ৩৪৫ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৩৩১ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৫ হাজার ৫৮২ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫১ হাজার ৫০১ জন। মোট মারা গেছেন ৫২ হাজার ৯৫৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৭৭ জন, মৃত্যু ৮ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৬ হাজার ৬০৫ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪৯ হাজার ৭৩৪ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৮৬৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮০৯ জন, মৃত্যু ৫১ জনের।সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৯ হাজার ১৮৯ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ২৭ হাজার ৫২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৪৫ জন। মোট মৃত্যু ৪১ হাজার ২৪২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯১ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬৬ হাজার ২১৪ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ২১৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৮৩ জন, মৃত্যু ৫৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন