English

30 C
Dhaka
সোমবার, জুলাই ২২, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩০ লাখ ১২ হাজার ১২৮ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

করোনা আক্রান্তে প্রতিবেশী দেশ ভারতের অবস্থা খুবই ভয়াবহ। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৩ হাজার ৯৪৩ জন, মৃত্যু ১ হাজার ৩৩৮ জনের।

আজ শনিবার (১৭ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫ লাখ ১৮ হাজার ৯১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৩১ হাজার ১৫৮ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৫৭৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩০ লাখ ১২ হাজার ১২৮ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার ৩১৭ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৪ হাজার ১১৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৭৮২ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৮৬৪ জন বা ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২৩ লাখ ৫ হাজার ৯১২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৭৭৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭৯ হাজার ৯৪২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৮৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪৮ লাখ ৩৬ হাজার ১৮৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৩ হাজার ৯৪৩ জন, মৃত্যু ১ হাজার ৩৩৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪৫ লাখ ২১ হাজার ৬৮৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৭৫ হাজার ৬৭৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ২৬ লাখ ৬৬ হাজার ৮৮৯ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৮ লাখ ৩৪ হাজার ৩৪২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ২৪৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৬৯ হাজার ২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৭০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২২ লাখ ৯৮ হাজার ৮৬৩ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫২ লাখ ২৪ হাজার ৩২১ জন। মারা গেছেন ১ লাখ ৪০৪ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ৫১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬ হাজার ৪৪২ জন এবং মৃত্যু ৩১৩ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৮৪ হাজার ১৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৯৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৭৯৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১০ হাজার ৫৫৭ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৮৩ হাজার ৫৭২ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ২২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৯৬ জন এবং মৃত্যু ৩৪ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪১ লাখ ৫০ হাজার ৩৯ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৩২০ জনের এবং সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৯১ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৩ হাজার ৮২ জন এবং মৃত্যু ২৮৯ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৪২ হাজার ৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৯৪৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৬ হাজার ৩৬৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪২৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩২ লাখ ১৮ হাজার ৯৭৫ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৭ হাজার ২৮৩ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৯৮১ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ২৯ হাজার ২৩৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৯৮ জন এবং মৃত্যু ৯৯ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩১ লাখ ১৬ হাজার ৯৫০ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৩৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৫২ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৯৩৪ জন, মৃত্যু ২৪৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৬০ হাজার ৮৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬১ হাজার ২০৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২২ লাখ ৫৫ হাজার ২৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৮৪৭ জন এবং মৃত্যু ৫৯৫ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৬ লাখ ৫৮ হাজার ৬২৮ জন। মারা গেছেন ৫৯ হাজার ৮৪ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ২৪ হাজার ১০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৪৭২ জন এবং মৃত্যু ১৫৯ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৬ লাখ ১৯ হাজার ৪২২ জন। মারা গেছেন ৬৭ হাজার ৫৬৪ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৪২ হাজার ৪৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৭০৩ জন। মৃত্যু ৩৬৫ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৯৫ হাজার ৪৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৮৯ জন। মোট মৃত্যু ২ লাখ ১১ হাজার ২১৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪০১ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ২০ হাজার ৯৫৯ জন।

ইরানে মোট আক্রান্ত ২১ লাখ ৯৪ হাজার ১৩৩ জন। মোট মৃত্যু ৬৬ হাজার ৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬১ হাজার ৪৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ২৬১ জন এবং মৃত্যু ৩২৮ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৯ লাখ ২১ হাজার ২৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৪৭৯ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৯৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৫ হাজার ৮২০ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৯ হাজার ৫১ জন। মোট মৃত্যু ৫৬ হাজার ৪৫৪ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ১০ হাজার ৫৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৮৮ জন এবং মৃত্যু ৩০৬ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯৭ হাজার ১০৩ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৩১৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৩৮ জন, মৃত্যু ৩৮ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৫ হাজার ৯২৪ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯৪ হাজার ৭২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৬৩ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ১৯৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪৪ হাজার ২২৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৪ হাজার ৩৫৫ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৬৬৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪২৪ জন, মৃত্যু ৯২ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৮ হাজার ৫৭২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ১৮২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ২ হাজার ৯০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪১৭ জন, মৃত্যু ১০১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন