English

32 C
Dhaka
রবিবার, জুলাই ৩, ২০২২
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৫৩ লাখ ৭ হাজার ৩৮৫ জন বা আক্রান্তের ৯৭%

- Advertisements -

আজ শনিবার (৩ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮ লাখ ২০ হাজার ৪৮৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৩৩ হাজার ৯৮৪ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ২২৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৮ লাখ ৫০ হাজার ৫২৩ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৫৩ লাখ ৭ হাজার ৩৮৫ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৮ হাজার ৮৮৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৫ লাখ ৬৪ হাজার ৮২৫ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯৭ হাজার ৭৫২ জন বা ০.৪%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ১৩ লাখ ১৪ হাজার ৬২৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৯৮৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৬৭ হাজার ৬১০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩৮ লাখ ২৫ হাজার ৬৩৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তে ২য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ১২ হাজার ৩৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৬৬২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ২৮ হাজার ৩৬৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৮২৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১২ লাখ ৭৬ হাজার ৬২৮ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ১৯ জন। মৃত্যু হয়েছে, ৭১৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৩ লাখ ৯১ হাজার ১২৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৪ হাজার ১৪১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৫ লাখ ৬৭ হাজার ৬০ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৭ লাখ ৪১ হাজার ৭৫৯ জন। মারা গেছেন ৯৬ হাজার ২৮০ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৭৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৬ হাজার ৬৭৭ জন এবং মৃত্যু ৩০৪ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৬৩ হাজার ৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৯২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৯ হাজার ৬৩৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৮৬ হাজার ২৫১ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৫৩ হাজার ৬৬৮ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৮১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪০২ জন এবং মৃত্যু ৫২ জনের। সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৭৩ হাজার ৪৮৭ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ২৯ হাজার জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৯৩২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১০ হাজার ৩২৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৯ লাখ ৫৩ হাজার ৩৭৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৪ লাখ ২৯৬ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৮৯২ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৫৯ হাজার ৪৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪২ হাজার ৩০৮ জন এবং মৃত্যু ১৭৯ জনের।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ৯১ হাজার ৩৯৪ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৫৪১ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৫৪ হাজার ৭২৫ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ২৮ লাখ ৭২ হাজার ৩৭৯ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৪২১ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৪৮ হাজার ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২৪২ জন, মৃত্যু ১৭৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ২৮ হাজার ৪৮ জন। মারা গেছেন ৬৩ হাজার ৭৭৭ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৮৮৭ হাজার ৮০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২২২ জন। মৃত্যু ১৬৩ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৮৭ হাজার ৫১১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৪ হাজার ১৬৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ১১ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৫৪৬ জন এবং মৃত্যু ৪৯৭ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৩ লাখ ৭৩ হাজার ১৫৩ জন। মারা গেছেন ৫৬ হাজার ২৩ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ২১ হাজার ৯৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯০২ জন এবং মৃত্যু ৮২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৪৪ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৮১ জন। মোট মৃত্যু ২ লাখ ৩ হাজার ৬৬৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৫৪ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭৭ হাজার ৬৯৭ জন।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ১৯ লাখ ৮ হাজার ৯৭৪ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৮৭৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৩ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৬০ জন এবং মৃত্যু ১১৭ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৭ লাখ ১১ হাজার ৬৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৮৯৩ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৬৭৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৩ হাজার ৩৭০ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৬৮ হাজার ৩৪৫ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৩৩১ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৫ হাজার ৫৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬২২ জন, মৃত্যু ১৭০ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫০ হাজার ৭২৪ জন। মোট মারা গেছেন ৫২ হাজার ৯৪৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৭৩ জন, মৃত্যু ৪৯ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৫ হাজার ৪৮২ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪৫ হাজার ৮৬৫ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৭৬৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২০৭ জন, মৃত্যু ৮৩ জনের।সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭৪ হাজার ৮২৩ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ২৩ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩২৫ জন। মোট মৃত্যু ৪১ হাজার ১৫১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬১ হাজার ১৭ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ১৫৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৪৭ হাজার ৪১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৩০ জন, মৃত্যু ৫০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন