English

28 C
Dhaka
শনিবার, আগস্ট ১৩, ২০২২
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৬৭ লাখ ১২ হাজার ৪৯৫ জন বা আক্রান্তের ৯৭%

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনা প্রকোপ গত বছরের মতই বা তার চেয়েও ভয়াবহরূপে ফিরে এসেছে। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।গত গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৬ হাজার ৫৫৭ জন।মৃত্যু হয়েছে ৪৪৫ জনের।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ মঙ্গলবার (৬ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৪২২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯৩ হাজার ৫০০ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৬৭৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৮ লাখ ৭৩ হাজার ৬৮০ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৬৭ লাখ ১২ হাজার ৪৯৫ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৯ হাজার ৮৮২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৭ লাখ ২৮ হাজার ৮১৭ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯৮ হাজার ৪৩০ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৪ লাখ ৯০ হাজার ৫৬৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৩২৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৬৯ হাজার ১৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪১৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪০ লাখ ২৩ হাজার ৫১৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩০ লাখ ২৩ হাজার ১৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ২৩৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৩৩ হাজার ১৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৬২৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৪ লাখ ৩৬ হাজার ১৮৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৬ হাজার ৫৫৭ জন। মৃত্যু হয়েছে, ৪৪৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৪৭৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৫ হাজার ৫৭৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৭ লাখ ৩০ হাজার ৪৫ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৮ লাখ ৩৩ হাজার ২৬৩ জন। মারা গেছেন ৯৬ হাজার ৮৭৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭৯৩ জন এবং মৃত্যু ১৯৭ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৮৯ হাজার ৫৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৪৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭১৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ১১ হাজার ১৩৩ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬২ হাজার ১৫০ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৮৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৬২ জন এবং মৃত্যু ২৬ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ১২ হাজার ৫৬২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ৭৮ হাজার ৯৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬৮০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১১ হাজার ৩২৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৯৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৯ লাখ ৯৭ হাজার ৫২২ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৫ লাখ ২৯ হাজার ৬০১ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৪৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৩০ হাজার ৯৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪২ হাজার ৫৫১ জন এবং মৃত্যু ১৯৩ জনের।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ১১ হাজার ৩২৫ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৭৮৩ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৭৭ হাজার ২৯৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৬০ জন এবং মৃত্যু ৪২ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৯ লাখ ৩ হাজার ৩৬ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৬৩০ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৮১ হাজার ৫০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪০৫ জন, মৃত্যু ৭৩ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ৪৬ হাজার ২১৯ জন। মারা গেছেন ৬৪ হাজার ৯৪ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ১৭ হাজার ৫৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২২ জন। মৃত্যু ১৬৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৪৮ হাজার ৪৬৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২০ লাখ ৯ হাজার ৩০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯০২ জন এবং মৃত্যু ৬৪ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৪ লাখ ৭ হাজার ১৫৯ জন। মারা গেছেন ৫৬ হাজার ৪৭১ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৫৩ হাজার ৫০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৬৬৭ জন এবং মৃত্যু ২৭২ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৫০ হাজার ৪৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৬৩ জন। মোট মৃত্যু ২ লাখ ৪ হাজার ১৪৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৩৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৮৮ হাজার ২০৯ জন।

ইরানে মোট আক্রান্ত ১৯ লাখ ৪৫ হাজার ৯৬৪ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ৩৩২ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৮ হাজার ৯৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৯০ জন এবং মৃত্যু ১৭২ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৭ লাখ ৫৫ হাজার ৮৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৭৯ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৫৮৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫২ হাজার ১৩৯ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৯০ হাজার ২০৯ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ১৩৮ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯ হাজার ৪৯৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৪২ জন এবং মৃত্যু ২৬১ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৩ হাজার ৮২০ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৫৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯১১ জন, মৃত্যু ৬১ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ১১ হাজার ৭৪৮ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫২ হাজার ৪১৬ জন। মোট মারা গেছেন ৫২ হাজার ৯৯৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৫২ জন, মৃত্যু ৮ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৮ হাজার ৮৮ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৩৭ হাজার ৯৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭১২ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৮১৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮১ হাজার ৬৭৭ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৪৪ হাজার ৪৩৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৩১৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৫৫ হাজার ৪১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৫ জন, মৃত্যু ৫২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন