English

28 C
Dhaka
বুধবার, নভেম্বর ৩০, ২০২২
- Advertisement -

করোনাঃ বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত ২ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৯৫৯ জন,মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৩ হাজার ৪৯৬ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

ভারত,যুক্তরাষ্ট্র,ব্রাজিল,কলোম্বিয়া,পেরু,আর্জেন্টিনা,রাশিয়া,মেক্সিকোতে করোনা আক্রান্তের সংখ্যা বিশ্বের অন্যান্য দেশের চেয়ে অনেক বেশী পরিলক্ষিত হচ্ছে।
আজ শুক্রবার (১৪ আগস্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৯৫৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৬০ হাজার ৯৯৪ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ২৩৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৭ লাখ ৫৩ হাজার ৪৯৬ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩৯ লাখ ১৭ হাজার ৮৬৫ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ১১ হাজার ১৭৭ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৩ লাখ ৩২ হাজার ৯০ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৪ হাজার ৫০৮ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৫৪ লাখ ১৫ হাজার ৬৬৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ৩৬৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৭০ হাজার ৪১৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২৮ লাখ ৪৩ হাজার ২০৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২ লাখ ২৯ হাজার ৬২১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ১৪৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৫৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ১৬৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৩ লাখ ৫৬ হাজার ৬৪০ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৪ হাজার ১৪২ জন।মৃত্যু হয়েছে ১০০৬ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৫৯ হাজার ৬১৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪৮ হাজার ১৪৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫০ হাজার ৬৩৬ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৭ হাজার ৭৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৭ জন।এখন পর্যন্ত মারা গেছেন ১৫ হাজার ৩৮৪ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ১৬ হাজার ৩৯৬ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৫ লাখ ৭২ হাজার ৮৬৫ জন।২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৪৬ জন।মোট মারা গেছেন ১১ হাজার ২৭০ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৬১৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৫ লাখ ৭ হাজার ৯৯৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৪১ জন। মোট মৃত্যু ২১ হাজার ৭১৩ জন।আর সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৬ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৪ লাখ ৯৮ হাজার ৩৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮৫৮ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৬৬৬ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৩৭ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ৬৩৫ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৪ লাখ ৩৩ হাজার ৮০৫ জন। মারা গেছেন ১৪ হাজার ১৪৫ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫০ হাজার ৪৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৮৬ জন।মৃত্যু ৩০৮ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৮০ হাজার ৩৪ জন। মোট মৃত্যু ১০ হাজার ২৯৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ১৩১ জন।
স্পেনে আক্রান্ত ৩ লাখ ৫৫ হাজার ৮৫৬ জন।মৃত্যু ২৮ হাজার ৬০৫ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৩৬ হাজার ৩২৪ জন।মোট মৃত্যু ১৯ হাজার ১৬২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬২৫ জন এবং মৃত্যু ১৭৪ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৭৯৮ জন। মারা গেছেন ৪১ হাজার ৩৪৭ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ৫১৯ জন।মোট মৃত্যু ৩ হাজার ৩০৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬০ হাজার ৩৯৩ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৮৬ হাজার ৬৭৪ জন।মোট মৃত্যু ৬ হাজার ১৩৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ৬০ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২ লাখ ৭৬ হাজার ৭২ জন। মারা গেছেন ৫ হাজার ৩৬২ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৪৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৯৮ জন এবং মৃত্যু ১৪৯ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫২ হাজার ৩৩৫ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ২৩১ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২ হাজার ৯২৩ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৪৫ হাজার ৬৩৫ জন।মোট মৃত্যু ৫ হাজার ৯১২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৫৭ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ২২ হাজার ২৬৯ জন।মোট মৃত্যু ৯ হাজার ২৮১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮০০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৯ হাজার ৩৬৫ জন। মারা গেছেন ৩০ হাজার ৩৮৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৩ হাজার ৪৭২ জন।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৫৫৭ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৬১৭ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৬৯ হাজার ১১৫ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৭৮২ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৫৪ হাজার ৮৭১ জনে।
বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৯২টি নমুনা সংগ্রহ করা হয় এবং আগের কিছু মিলিয়ে ১৩ হাজার ১৬২টি নমুনা পরীক্ষা করা হয়। ফলে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ১৫ হাজার ৯০১ জনে। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৬১৭ জনের মধ্যে। এতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল দুই লাখ ৬৯ হাজার ১১৫ জনে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৪ জন। তাদের মধ্যে পুরুষ ৩১ জন এবং নারী ১৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৫৫৭ জনে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন