English

31 C
Dhaka
মঙ্গলবার, মে ২৮, ২০২৪
- Advertisement -

করোনাঃ বিশ্বে করোনারায় মৃত্যু হয়েছে ৭লাখ ৭৭হাজার ৪৪০জন, গত ২৪ঘন্টায় প্রাণ গেছে ৪হাজার ৩৬৮জনের

- Advertisements -
Advertisements
Advertisements

আজ মঙ্গলবার (১৮ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৪৯ হাজার ৪৫২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ২৩ হাজার ৫ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৩৬৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৭ লাখ ৭৭ হাজার ৪৪০ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৮৬৯ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৬৮৬ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৪ লাখ ১৮ হাজার ৫৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬২ হাজার ৭৪ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ যুক্তরাষ্ট্রে ৫৬ লাখ ১২ হাজার ২৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৬১২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৭৩ হাজার ৭১৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫৮৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২৯ লাখ ৭৩ হাজার ৫৮৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৬৩ হাজার ২৩৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৩৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৬৫৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৭৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৪ লাখ ৭৮ হাজার ৪৯৪ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ২৮৮ জন।মৃত্যু হয়েছে ৮৮০ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ১ হাজার ৬০৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৫১ হাজার ৯২৫ জনের।ভারতে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৬ হাজার ২৪৮ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ২৭ হাজার ৭৪৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৯২ জন।এখন পর্যন্ত মারা গেছেন ১৫ হাজার ৭৪০ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৬ হাজার ১০১ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৫ লাখ ৮৯ হাজার ৮৮৬ জন।২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৪১ জন।মোট মারা গেছেন ১১ হাজার ৯৮২ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৬৭১ জন।
পেরুতে মোট আক্রান্ত ৫ লাখ ৪১ হাজার ৪৯৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৪৭ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৪৮১ জন।আর সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭০ হাজার ৭১৭ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ২২ হাজার ১৬২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৪৮ জন। মোট মৃত্যু ৫৬ হাজার ৭৫৭ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২১৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ১০১ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৪ লাখ ৭৬ হাজার ৬৬০ জন। মারা গেছেন ১৫ হাজার ৩৭২ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১ হাজার ৫২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩২৮ জন।মৃত্যু ২৭৫ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৮৭ হাজার ৫০২ জন। মোট মৃত্যু ১০ হাজার ৫১৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬০ হাজার ৩৮৫ জন।
স্পেনে আক্রান্ত ৩ লাখ ৮২ হাজার ১৪২ জন।মৃত্যু ২৮ হাজার ৬৪৬ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৪৫ হাজার ৪৫০ জন।মোট মৃত্যু ১৯ হাজার ৮০৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ১৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৪৭ জন এবং মৃত্যু ১৬৫ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৯ হাজার ১৯৭ জন। মারা গেছেন ৪১ হাজার ৩৬৯ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ২ লাখ ৯৯ হাজার ৯১৪ জন।মোট মৃত্যু ৩ হাজার ৪৩৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৩৮৫ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২ লাখ ৯৯ হাজার ১২৬ জন। মারা গেছেন ৫ হাজার ৮১৪ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৮৫০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৫৭ জন এবং মৃত্যু ১১১ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৮৯ হাজার ২১৫ জন।মোট মৃত্যু ৬ হাজার ১৭৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৯ হাজার ৮৭ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৯ হাজার ১৪৪ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৯৪ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৬০ হাজার ৫৯১ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৪ হাজার ২৩৫ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪০০ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩ হাজার ৯৬৮ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৫০ হাজার ৫৪২ জন।মোট মৃত্যু ৫ হাজার ৯৯৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩১ হাজার ৯৭১ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ২৬ হাজার ৬৮৬ জন।মোট মৃত্যু ৯ হাজার ২৯৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ২ হাজার ৯০০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ১৯ হাজার ২৯ জন। মারা গেছেন ৩০ হাজার ৪২৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৪ হাজার ৬৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন