English

28 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে ৩১ জনের মৃত্যু

- Advertisements -

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ৭৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ২৯০ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৭৮ হাজার ৬৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৩৭০ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ১৯ হাজার ৬১৯ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৫৯টি ল্যাবে ১৩ হাজার ৪৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৪২৪টি।

২৪ ঘণ্টায় নতুন ৩১ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ১৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন আট হাজার ৭৪৩ জন ও নারী তিন হাজার ৩৩৩ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন ও ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে নয়জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে একজন, সিলেট বিভাগে তিনজন, রংপুর বিভাগে একজন, ময়মনসিংহ বিভাগে একজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ২৩ জন, বেসরকারিতে ছয়জন মৃত্যুবরণ করেছেন এবং বাসায় দুজন মৃত্যুবরণ করেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন