25 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

করোনায় নতুন শনাক্ত ৮৭৩, মৃত্যু ১

- Advertisements -
Advertisements
Advertisements

করোনায় ফের দৈনিক শনাক্তের হার প্রায় ১১ শতাংশে পৌঁছেছে। দৈনিক শনাক্ত প্রায় পৌনে ৯০০ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৭ দশমিক ৩৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৮৭৩ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ৫৯৬ জন। ৮৭৩ জনের মধ্যে রাজধানীতেই ৭৯৮ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের প্রায় ৯৪ শতাংশই  রয়েছেন ঢাকা মহানগরীতে। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে একজন। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩২ জন।

নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫৭ হাজার ২০০ জন। গত ২৪ ঘণ্টায় ৯২ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫ হাজার ৮৯৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ  স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৬টি নমুনা সংগ্রহ এবং ৮ হাজার ২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ৩৩ হাজার  ৩২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় একজন পুরুষ মারা গেছেন। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। তার বয়স ৬০ থেকে ৭০ বছরের মধ্যে। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৮ জন এবং নারী ১০ হাজার ৫৩৪ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৭৯৮ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৮১০ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ৪৬ জন, রাজশাহী বিভাগে ৬ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৫ জন এবং সিলেট বিভাগে ১ জন রোগী শনাক্ত হয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

কমতে পারে রাতের তাপমাত্রা

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন