English

28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

করোনা আক্রান্তদের ৯০ শতাংশই গ্রামের: স্বাস্থ্যের ডিজি

- Advertisements -
Advertisements

রাজধানীর বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া করোনা আক্রান্ত রোগীদের ৯০ শতাংশই গ্রাম থেকে আসা বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। আজ সকালে পাবলিক হেলথ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

Advertisements

খুরশীদ আলম বলেন, সম্প্রতি তিনি ঢাকার বাইরের কয়েকটি জেলার বড় হাসপাতালগুলো পরিদর্শন করেছেন। সেখানে তিনি দেখেছেন, ভর্তি হওয়া রোগীদের ৯০ শতাংশের বেশি গ্রাম থেকে আসা। এসময় তিনি উল্লেখ করেন, প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য ১০টি করে শয্যা বরাদ্দ আছে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, প্রত্যেক করোনা রোগীর জন্য সেখানে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা আছে। কিন্তু অনেকেই এ তথ্য জানেন না। ফলে তাঁরা শহরের বড় হাসপাতালগুলোতে ভিড় করেন।

অনুষ্ঠানে বাংলাদেশের স্বাস্থ্য খাতের ৫০ বছরের অর্জনের বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন ওয়াটার এইডের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক খাইরুল আলম। আর করোনা মহামারি মোকাবিলার চ্যালেঞ্জের বিষয়ে বক্তব্য দেন পথিকৃৎ ইনস্টিটিউট অব হেলথ স্টাডিজের প্রধান বিজ্ঞানী লিয়াকত আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন আয়োজক সংগঠনের সভাপতি শাহ মুনির হোসেন। দুই দিনের এই অনুষ্ঠানে প্রায় ৫০টি নিবন্ধ উপস্থাপন করা হবে।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন