English

29 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

করোনা: বিশ্বে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১কোটি ৭২লাখ ৯৮হাজার ৪০৪জন,২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২লাখ ৪হাজার ২৩১জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ শনিবার (২৯ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৪৯ লাখ ৮ হাজার ৯৭৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮০ হাজার ৮৯৫ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৭০৪ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৪১ হাজার ৩৩১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭২ লাখ ৯৮ হাজার ৪০৪ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪ হাজার ২৩১ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৭ লাখ ৮ হাজার ৪৬ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ১৯৪ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬০ লাখ ৯৬ হাজার ২৩৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৬০১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৫ হাজার ৯০১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১০৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৩ লাখ ৭৫ হাজার ৮৩৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ লাখ ১২ হাজার ৬০৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ১১২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৯ হাজার ৫৯৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৬৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৯ লাখ ৭৬ হাজার ৭৯৬ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৬৬৫ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৯ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৬১ হাজার ২৪০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬২ হাজার ৭১৩ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৪৭ হাজার ৫৩৮ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৮০ হাজার ৪০৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮২৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ৯১৪ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৮ হাজার ৪৬৬ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ২৯ হাজার ৯৬১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৬৪ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৪৭১ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ১৭ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ২০ হাজার ১৩২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৪৬ জন।মোট মারা গেছেন ১৩ হাজার ৭৪৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৩৩ হাজার ৯৩৫ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ৯০ হাজার ৫২০ জন। মারা গেছেন ১৮ হাজার ৭৬৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৯ হাজার ৬২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৯৮ জন।মৃত্যু ২৯৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৭৯ হাজার ৯১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৬ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৫৯৪ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫১৮ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪৭৯ জন।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৫৫ হাজার ৬২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮২৯ জন।মৃত্যু ২৯ হাজার ১১ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৫ হাজার ৯৭২ জন। মোট মৃত্যু ১১ হাজার ১৩২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৯ হাজার ৪৫২ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩ লাখ ৯২ হাজার ৯ জন। মারা গেছেন ৮ হাজার ২৭১ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮০ হাজার ১৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭১৭ জন এবং মৃত্যু ২২১ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৬৯ হাজার ৯১১ জন।মোট মৃত্যু ২১ হাজার ২৪৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ২৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১৫ জন এবং মৃত্যু ১১২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩১ হাজার ৬৪৪ জন। মারা গেছেন ৪১ হাজার ৪৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৭৬ জন এবং মৃত্যু ৯ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১২ হাজার ৯২৪ জন।মোট মৃত্যু ৩ হাজার ৮১৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৪০৩ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৭৯৪ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ১৭৪ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৮৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২১১ জন এবং মৃত্যু ৪৭ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৫ হাজার ৫৩ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৮৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৯ হাজার ৯৩৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৬৭ হাজার ৭৭ জন। মারা গেছেন ৩০ হাজার ৫৯৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৬ হাজার ১৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩৭৯ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৬৫ হাজার ৫১৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১৭ জন। মোট মৃত্যু ৬ হাজার ২৩৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪১ হাজার ৮০৯ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৫ হাজার ৪০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৬২ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৭২ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৬ হাজার ৯০২ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৪২ হাজার ১১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪৯ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৬০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৬১ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন