English

30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ১৯, ২০২২
- Advertisement -

করোনা: বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত ১কোটি ৮৪লাখ ৪৩হাজার ৪৮৪জন, মৃত্যু ৬লাখ ৯৭হাজার ১৮৯জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ মঙ্গলবার (৪আগস্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৪ লাখ ৪৩ হাজার ৪৮৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৭ হাজার ৪১২ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৩৮০ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৬ লাখ ৯৭ হাজার ১৮৯ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৬ লাখ ৭২ হাজার ৯১৭ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৬ হাজার ৯৩৫ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬০ লাখ ৫ হাজার ৫৮০ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৪ হাজার ৬৬৫ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৪৮ লাখ ৬২ হাজার ১৭৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৬২২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৫৮ হাজার ৯২৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫৬৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২৪ লাখ ৪৬ হাজার ৭৯৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৫১ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৯৮৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৪ হাজার ৭০২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৭২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১৯ লাখ ১২ হাজার ৩১৯ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৬২৯ জন।মৃত্যু হয়েছে ৮১০ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫৫ হাজার ৩৩১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩৮ হাজার ৯৭১ জনের।ভারতে সুস্থ হয়েছেন ১২ লাখ ৩০ হাজার ৪৪০ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ২৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৯৪ জন আর মারা গেছেন ১৪ হাজার ২০৭ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৩ হাজার ৫৯৩ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৫ লাখ ১৬ হাজার ৮৬২ জন।২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৭৭ জন। মারা গেছেন ৮ হাজার ৫৩৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৮ হাজার ৩৭ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৪ লাখ ৩৯ হাজার ৪৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৫৩ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৭৪৬ জনের।নতুন করে মৃত্যু ২৭৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৩৯৪ জন।
পেরুতে মোট আক্রান্ত ৪ লাখ ৩৩ হাজার ১০০ জন, মোট মৃত্যু ১৯ হাজার ৮১১ জন। আর সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৮ হাজার ৯১ জন।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৬১ হাজার ৪৯৩ জন।মোট মৃত্যু ৯ হাজার ৭০৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৩ হাজার ৯৭৬ জন।
স্পেনে আক্রান্ত ৩ লাখ ৪৪ হাজার ১৩৪ জন, মৃত্যু ২৮ হাজার ৪৭২ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
কলম্বিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ২৭ হাজার ৮৫০ জন। মারা গেছেন ১১ হাজার ১৭ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৭৩ হাজার ৭২৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৯৯ জন,মৃত্যু ৩৬৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ১২ হাজার ৩৫ জন।মোট মৃত্যু ১৭ হাজার ৪০৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭০ হাজার ২২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৯৮ জন এবং মৃত্যু ২১৫ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৬২৩ জন। মারা গেছেন ৪৬ হাজার ২১০ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৮০ হাজার ২৯ জন।মোট মৃত্যু ৫ হাজার ৯৮৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৮৭৩ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ২ লাখ ৮০ হাজার ৯৩ জন।মোট মৃত্যু ২ হাজার ৯৪৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৫৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ২২৯ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ১৬৬ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৮৯ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৩৩ হাজার ৮৫১ জন।মোট মৃত্যু ৫ হাজার ৭৪৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৪৯৭ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ১১ হাজার ৪৬২ জন।মোট মৃত্যু ৯ হাজার ২৩২ জনের এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ৭০০ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২ লাখ ৬ হাজার ৭৪৩ জন। মারা গেছেন ৩ হাজার ৮১৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৯১ হাজার ৩০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮২৪ জন এবং মৃত্যু ১৬৫ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ১ লাখ ৯১ হাজার ২৯৫ জন। মারা গেছেন ৩০ হাজার ২৯৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৮১ হাজার ৫০০ জন।
এদিকে করোনা আক্রান্তে ১৬তম বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ১৮৪ জনে। এছাড়া আক্রান্ত শনাক্ত ১ হাজার ৩৫৬ জনের। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হল ২ লাখ ৪২ হাজার ১০২ জন। ২৪ ঘন্টায় সুস্থ ১ হাজার ৬৬ জন। মোট সুস্থ হলেন ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন