English

34 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

করোনা: বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত ২কোটি ৪৬লাখ ২৮হাজার ৮০জন,২৪ ঘণ্টায় আক্রান্ত ২লাখ ৯২হাজার ৪২৯জন

- Advertisements -
Advertisements
Advertisements

প্রতিবেশী দেশ ভারতে করোনার আগ্রাসন এখন বিশ্বের যেকোন দেশের চেয়ে বেশী। ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৮২৬ জন যা গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ। মৃত্যু হয়েছে ১ হাজার ৬৫ জনের। এছাড়া যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, কলোম্বিয়া, পেরু,  আর্জেন্টিনা,স্পেন, মেক্সিকো, ইরান, জার্মানিতে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় পেরু সাউথ আফ্রিকাকে এবং তুরস্ক ইতালীতে ছাড়িয়েছে।
আজ শুক্রবার (২৮ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ২৮ হাজার ৮০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৯২ হাজার ৪২৯ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৯৭৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৩৫ হাজার ৬২৭ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭০ লাখ ৯৪ হাজার ১৭৩ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৬১৬ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৬ লাখ ৩৬ হাজার ৮৭৬ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৪০৪ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬০ লাখ ৪৬ হাজার ৬৩৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ২৮৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৪ হাজার ৭৯৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৪৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৩ লাখ ৪৭ হাজার ৯৪০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৬৪ হাজার ৪৯৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৪৮৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ৭২৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৭০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৯ লাখ ৪৭ হাজার ২৫০ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৮২৬ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৬৫ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮৪ হাজার ৫৭৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬১ হাজার ৬৯৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৮৩ হাজার ৬৩ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৭৫ হাজার ৫৭৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭১১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ৮০৪ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৯২ হাজার ৫৬১ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ২১ হাজার ৯৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬১৯ জন। মোট মৃত্যু ২৮ হাজার ২৭৭ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৯ হাজার ৬৬২ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ১৮ হাজার ২৮৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৮৫ জন।মোট মারা গেছেন ১৩ হাজার ৬২৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৩১ হাজার ৩৩৮ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ৮২ হাজার ২২ জন। মারা গেছেন ১৮ হাজার ৪৬৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১৭ হাজার ৭৯৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭৫২ জন।মৃত্যু ২৮৪ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৭৩ হাজার ৮৮৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৬৭ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৭৬ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬২৬ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ৭৫৮ জন।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৫১ হাজার ৭৯২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৮১ জন।মৃত্যু ২৮ হাজার ৯৯৬ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৪ হাজার ১০২ জন। মোট মৃত্যু ১১ হাজার ৭২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৭ হাজার ৯২২ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩ লাখ ৮০ হাজার ২৯২ জন। মারা গেছেন ৮ হাজার ৫০ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৪৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১০৪ জন এবং মৃত্যু ২১১ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৬৭ হাজার ৭৯৬ জন।মোট মৃত্যু ২১ হাজার ১৩৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৬৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৯০ জন এবং মৃত্যু ১১৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩০ হাজার ৩৬৮ জন। মারা গেছেন ৪১ হাজার ৪৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫২২ জন এবং মৃত্যু ১২ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১১ হাজার ৮৫৫ জন।মোট মৃত্যু ৩ হাজার ৭৮৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ২৫৫ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪ হাজার ৫৮৩ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ১২৭ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৯৩ হাজার ৪৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৩৬ জন এবং মৃত্যু ৪৫ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ৬৩৮ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৭৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৯ হাজার ৫৬১ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৬৩ হাজার ৯৯৮ জন।মোট মৃত্যু ৬ হাজার ২০৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪০ হাজার ৭৯২ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৯৪৯ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৬৩ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৬ হাজার ৫৫৪ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৫৯ হাজার ৬৯৮ জন। মারা গেছেন ৩০ হাজার ৫৭৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৫ হাজার ৯৮৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১১১ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৪০ হাজার ৫৬৫ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৫৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৫ হাজার ৪৯৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন