English

28 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ জনের মৃত্যু

- Advertisements -

দেশে করোনার শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা প্রতিদিনই কমছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৮৩২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২৫ জন।

সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ২৭ হাজার ২১৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৫৬ জন এবং এখন পর্যন্ত ১৪ লাখ ৭২ হাজার ৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

Advertisements

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮০০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ২৩০টি নমুনা সংগ্রহ এবং ২৬ হাজার ৮৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯২ লাখ ২ হাজার ৭৯০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৩৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

Advertisements

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে পুরুষ ২০ জন এবং নারী ১৮ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৩১৪ জন এবং নারী ৯ হাজার ৫১৮ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের ৩ জন রয়েছেন।

মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ১ জন, রংপুর বিভাগে ১ জন এবং ময়মনসিংহ ২ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৫ জন, বেসরকারি হাসপাতালে ২ জন এবং বাসায় ১ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন