English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৯ জনের মৃত্যু

- Advertisements -

দেশে করোনার শনাক্তের হার আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক শূন্য ৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৭৪৬ জনে। ২৪  ঘণ্টায় করোনায় রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যায়নি। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯৬ জন।

সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জন। গত ২৪ ঘণ্টায় ৫২৩ জন এবং এখন পর্যন্ত  ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Advertisements

এতে আরও জানানো হয়, দেশে ৮২৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৩টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৬১ হাজার ২৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক শূন্য ৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

Advertisements

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ৫ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭৭৫ জন এবং নারী ৯ হাজার ৯৭১ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, সিলেট বিভাগে ১ জন রয়েছে। ২৪  ঘণ্টায়  রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যায়নি। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৮ জন, বেসরকারি হাসপাতালে ১ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন