English

34 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

টানা তিন দিন করোনায় মৃত্যুহীন দেশ

- Advertisements -
Advertisements

টানা তৃতীয় দিনের মতো দেশে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় ( ১৬ মার্চ সকাল ৮টা থেকে ১৭ মার্চ সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে দেশে কেউ মারা যায়নি।

এর আগে গত ১৬ মার্চ এবং ১৫ মার্চেও করোনায় কারও মৃত্যু হয়নি বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

Advertisements

তবে মৃত্যু না থাকলেও গত ২৪ ঘণ্টায় নতুন রোগী সংখ্যা আগের ২৪ ঘণ্টার তুলনায় বেড়েছে। বৃহস্পতিবার অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৩ জন। এর আগে বুধবার ১৮২ জন শনাক্তের কথা জানিয়েছিল অধিদফতর।

নতুন রোগীর পাশাপাশি নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার এক দশমিক ৬৯ শতাংশ। বুধবার যে হার ছিল এক দশমিক ৩৮ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২৩৩ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত ১৯ লাখ ৫০ হাজার ৩৫৭ জন, মারা গেছেন ২৯ হাজার ১১২ জন।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেনে এক হাজার ৫৬১ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৬৭ হাজার ১৬১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ১৫২টি। নমুনা পরীক্ষা ১৩ হাজার ৭৯১টি। এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৬ লাখ ৯২ হাজার ৪২৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯১ লাখ এক হাজার ৬০৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৫ লাখ ৯০ হাজার ৮১৫টি।

দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ২৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৭৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন