English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৭১০ জন

- Advertisements -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৭১০ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১২৪ জন এবং এখন পর্যন্ত  ১৪ লাখ ৫৫ হাজার ১৮৭ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Advertisements

এতে আরও জানানো হয়, দেশে ৭৯৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ এবং ২৭ হাজার ৫৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯০ লাখ ৯১ হাজার ৬১০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৯১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৫ জনের মধ্যে পুরুষ ৩২ জন এবং নারী ৩৩ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ২২০ জন এবং নারী ৯ হাজার ৪০৮ জন।

Advertisements

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৬৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ১০ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ১০ জন, রংপুর বিভাগে ৪ জন, ময়মনসিংহে ২ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫৩ জন এবং বেসরকারি হাসপাতালে ১২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন