English

33 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯১ জন

- Advertisements -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯১ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪লাখ ৫৭ হাজার ১৯৪ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ।

Advertisements

গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৬৬৬ জন এবং এখন পর্যন্ত ১৩ লাখ ৫৫ হাজার ৪২১ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, ৭২৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৪৯৩টি নমুনা সংগ্রহ এবং ২৩ হাজার ৮৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।এখন পর্যন্ত ৮৬ লাখ ১৭ হাজার ৮২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক শূন্য ২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১২০ জনের মধ্যে পুরুষ ৬৯ জন আর নারী ৫১ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৬ হাজার ৪৬৫ জন আর নারী মারা গেলেন ৮ হাজার ৬৭৮ জন।

Advertisements

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯১ থেকে ১০০ বছর বয়সসীমার মারা গেছেন ২জন , ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন, শূন্য থেকে ১০ বছরের ১ জন মারা গেছেন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছেন ৪০ জন, চট্টগ্রাম বিভাগের ২৭ জন, রাজশাহী বিভাগের ৯ জন, খুলনা বিভাগের ১৫ জন, বরিশাল বিভাগের ৩ জন, সিলেট বিভাগের ১৩ জন, রংপুর বিভাগের ৭ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ৬ জন। ১২০ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ২২ জন, বাসায় ১ জন মারা গেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন