English

28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৭১৭ জন

- Advertisements -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৭১৭ জন।  সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪লাখ ৬৭ হাজার  ৭১৫ জন।  গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৪ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৯৮২ জন এবং এখন পর্যন্ত  ১৩ লাখ ৭২ হাজার ৮৫৬ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ   স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস  বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, ৭৩৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায়  ৩৭হাজার ৩১৭টি নমুনা সংগ্রহ এবং ৩৬ হাজার ৭৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৬ লাখ ৮৬ হাজার ৩০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

Advertisements

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক৫৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া  ১১৭ জনের মধ্যে পুরুষ ৫৩ জন আর নারী ৬৪ জন।  দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৬ হাজার  ৫৯০ জন আর নারী মারা গেলেন ৮ হাজার ৮০৯ জন।

Advertisements

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে,  ৯১ থেকে ১০০ বছর বয়সসীমার মারা গেছেন ৩ জন , ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন,১১ থেকে ২০ বছরের ১ জন মারা গেছেন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছেন ৪০ জন, চট্টগ্রাম বিভাগের ২৯ জন, রাজশাহী বিভাগের ১০ জন, খুলনা বিভাগের ১১ জন, বরিশাল বিভাগের ১ জন, সিলেট বিভাগের ১৩ জন, রংপুর বিভাগের ৯ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ৪ জন।

১১৭  জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৭ জন,   বাসায় ৪  জন মারা গেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন