English

29 C
Dhaka
বুধবার, মে ১৮, ২০২২
- Advertisement -

নিবিড় গবেষণা চিকিৎসা বিজ্ঞানকে আরও এগিয়ে নেবে: ড. মশিউর রহমান

- Advertisements -

‘নিবিড় গবেষণা ও আন্তর্জাতিক মানের প্রকাশনা ব্যতিত চিকিৎসাবিজ্ঞানসহ কোনো বিষয়ে উন্নতি করা সম্ভব নয়। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদের চিকিৎসাজগতে আরও তরুণ গবেষক এবং আন্তর্জাতিক মানের লেখক তৈরি করতে হবে। নিবিড় গবেষণা চিকিৎসা বিজ্ঞানকে আরও এগিয়ে নেবে।

Advertisements

আজ ৩ সেপ্টেম্বর রাত ৮ টায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে প্রধান অতিথি হিসেবে ‘জার্নাল অব ইনভেসিভ অ্যান্ড ক্লিনিক্যাল কার্ডিওলজি’র শুভ যাত্রা উপলক্ষে এক আন্তর্জাতিক আলোচনা সভায় মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান একথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জার্নালের প্রধান সম্পাদক ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সাবেক পরিচালক, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন এবং বাংলাদেশ প্রখ্যাত ইন্টারভেনশনাল কার্ডিওলজিষ্ট অধ্যাপক ডা. আফজালুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ মেডিক্যাল রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান এবং মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক উপদেষ্টা, খ্যাতিমান চক্ষু বিশেষজ্ঞ, অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিলের সভাপতি ডা. মোহাম্মদ শহীদুল্লাহ, বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. এ কে এম মহিবুল্লাহ, মার্কিন যুক্তরাষ্ট্রের মাউন্ট সেইন্ট হাসপাতালের এসোসিয়েট ডিন ও গ্লোবাল এফেয়ার্স ডা. জাগত নুরুলা, বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. এ এ শফি মজুমদার ও ইন্ডিয়ান কলেজ অব কার্ডিওলজির সভাপতি অধ্যাপক ডা. রবীন চক্রবর্তী। এছাড়াও দেশ-বিদেশের খ্যাতনামা বিশেষজ্ঞ চিকিৎসকগণ আলোচনায় অংশগ্রহন করেন।

Advertisements

শুভেচ্ছা বক্তব্যে জার্নালের সম্পাদক ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মহসীন আহমেদ জানান, বাংলাদেশে নিয়মিতভাবে ১৫০ টি মেডিকেল জার্নাল প্রকাশিত হচ্ছে, কিন্তু মাত্র ৪টি জার্নাল আন্তর্জাতিকভাবে স্বীকৃত। অনুষ্ঠানে তিনি এর কারণ ও সমাধান বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন।

অতিথি বক্তা হিসেবে ‘জার্নাল রিভিউ বিষয়ক’ বক্তব্য প্রদান করেন ডেনমার্কের আর্হুস বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজির অধ্যাপক ডা. ওলে ফ্রোবার্ট। উক্ত সভায় আলোচনা সভায় সঞ্চালক হিসেবে উপস্থিত ছিলেন জার্নালের সহকারি সম্পাদক ডা. মো. আরিফুর রহমান ও ডা. ফারহানা আহমেদ। অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ডা. আফজালুর রহমান সমাপনী বক্তব্যে বলেন, বাংলাদেশের মেডিকেল জার্নালের উৎকর্ষতা বৃদ্ধি ও আন্তর্জাতিক ভাবে এই জার্নাল প্রতিষ্ঠিত করার লক্ষেই আজকের এই আয়োজন এবং ভবিষ্যতে নিয়মিতভাবে তরূনদের জন্য এমন ওয়ার্কশপ ও ট্রেনিং এর আয়োজন করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন