English

29 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত ২কোটি ৫১লাখ ৬৬হাজার ৫২৮জন, মৃত্যু ৮লাখ ৪৬হাজার ৭৭৮জনের

- Advertisements -
Advertisements
Advertisements

প্রতিবেশী দেশ ভারতে চলছে করোনার মহামারী।গত ২৪ ঘন্টায় অতীতের রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ সংক্রমন ঘটেছে ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৪৭২ জন।মৃত্যু হয়েছে ৯৪৪ জনের।সংক্রমন বেড়েছে পেরু,কলোম্বিয়ায়। আজ রোববার (৩০ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৫১ লাখ ৬৬ হাজার ৫২৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৫৭ হাজার ৫৫৩ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৪৪৭ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৪৬ হাজার ৭৭৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭৫ লাখ ৭ হাজার ৮৯২ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯ হাজার ৪৮৮ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৭ লাখ ৫০ হাজার ৪৮৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৩৭৪ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬১ লাখ ৩৯ হাজার ৭৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৮৪৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৬ হাজার ৮৫৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৫৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৪ লাখ ৮ হাজার ৭৯৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ লাখ ৪৬ হাজার ৯৬৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৩৬০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২০ হাজার ৪৯৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯০৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩০ লাখ ৬ হাজার ৮১২ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৪৭২ জন।মৃত্যু হয়েছে ৯৪৪ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৩৯ হাজার ৭১২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬৩ হাজার ৬৫৭ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৭ লাখ ১২ হাজার ৫২০ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৮৫ হাজার ৩৪৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৪১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ২৫ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৪ হাজার ৩৮৩ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৩৯ হাজার ৪৩৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৭৪ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৬০৭ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ৬৭৫ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ২২ হাজার ৫৫১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪১৯ জন।মোট মারা গেছেন ১৩ হাজার ৯৮১ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ৬৯৪ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ৯৯ হাজার ৯১৪ জন। মারা গেছেন ১৯ হাজার ৬৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪০ হাজার ৫৭৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩৯৪ জন।মৃত্যু ২৯৭ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৮৫ হাজার ৭৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮২৪ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ১৪৬ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৫২ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৬৬৭ জন।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৫৫ হাজার ৬২১ জন।মৃত্যু ২৯ হাজার ১১ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৮ হাজার ৯ জন। মোট মৃত্যু ১১ হাজার ১৮১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ১৮৩ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ১ হাজার ২৩৯ জন। মারা গেছেন ৮ হাজার ৩৫৩ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ২২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৩০ জন এবং মৃত্যু ৮২ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৭১ হাজার ৮১৬ জন।মোট মৃত্যু ২১ হাজার ৩৫৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৯ হাজার ৮৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯০৫ জন এবং মৃত্যু ১১০ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৭৫২ জন। মারা গেছেন ৪১ হাজার ৪৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১০৮ জন এবং মৃত্যু ১২ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১৩ হাজার ৯১১ জন।মোট মৃত্যু ৩ হাজার ৮৪০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৪৪১ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৯২৫ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৬ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৮৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৩১ জন এবং মৃত্যু ৩২ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৫ হাজার ৩৭২ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৮৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮০ হাজার ৩৪০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৭২ হাজার ৫৩০ জন। মারা গেছেন ৩০ হাজার ৬০২ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৬ হাজার ১৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৫৩ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৬৭ হাজার ৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪৯ জন। মোট মৃত্যু ৬ হাজার ২৮৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৮১২ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৬ হাজার ৮৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৪৪ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৭৩ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৮ হাজার ২২৪ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৪২ হাজার ৮২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭১১ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৬৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৪৮৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন