English

24 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত ২কোটি ৬১লাখ ৭৭হাজার ৬০৩জন,সুস্থ হয়ে উঠেছেন ১কোটি ৮৪লাখ ৪২হাজার ৩০৫জন

- Advertisements -
Advertisements
Advertisements

গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে বেড়েছে। প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৮২ হাজার ৮৬০ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ২৬ জনের।এছাড়া আক্রান্তের দিক থেকে কলোম্বিয়া সাউথ আফ্রিকাকে এবং বাংলাদেশ সৌদি আরবকে ছাড়িয়েছে।পেরু, স্পেন, মেক্সিকোতে আক্রান্তের সংখ্যা বেড়েছে।
আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৬১ লাখ ৭৭ হাজার ৬০৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৭৬ হাজার ৮৬২ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৯৬ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৬৭ হাজার ৩৪৭ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৮৪ লাখ ৪২ হাজার ৩০৫ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৬৭৩ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৮ লাখ ৭ হাজার ৩৩৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৬১৭ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬২ লাখ ৯০ হাজার ৭৩৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ২১১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৯ হাজার ৯৬৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৫ লাখ ৪৭ হাজার ৩২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ১ হাজার ৪২২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৬৩২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৩ হাজার ৮৯৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ২১৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩২ লাখ ১০ হাজার ৪০৫ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৬০ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ২৬ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৪৮ হাজার ৯৬৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬৭ হাজার ৪৮৬ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৯ লাখ ৬৭ হাজার ৩৯৬ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৫ হাজার জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৫২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ৪১৪ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ২১ হাজার ১৬৯ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৬৩ হাজার ৪৩৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩০৮ জন। মোট মৃত্যু ২৯ হাজার ২৫৯ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ১৭৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৩৩ হাজার ৩৩৯ জন। মারা গেছেন ২০ হাজার ৩৪৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৫৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৭০ জন।মৃত্যু ২৯৬ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৩০ হাজার ৫৯৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৩৬ জন।মোট মারা গেছেন ১৪ হাজার ৩৮৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৪৫৬ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৬ হাজার ৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৭৩ জন। মোট মৃত্যু ৬৫ হাজার ২৪১ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮২৭ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২১ হাজার ৩৭৩ জন।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৭৯ হাজার ৫৫৪ জন।মৃত্যু ২৯ হাজার ১৯৪ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৮১ জন এবং মৃত্যু ৪২ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ৩৯ হাজার ১৭২ জন। মারা গেছেন ৯ হাজার ১১৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯৩৩ জন এবং মৃত্যু ১৯৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ১৪ হাজার ৭৩৯ জন। মোট মৃত্যু ১১ হাজার ৩৪৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ৬৮৩ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৭৮ হাজার ৭৫২ জন।মোট মৃত্যু ২১ হাজার ৭৯৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৬ হাজার ৮০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৫৮ জন এবং মৃত্যু ১২৫ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৮ হাজার ৬৭৬ জন। মারা গেছেন ৪১ হাজার ৫১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০৮ জন এবং মৃত্যু ১০ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫২৮ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৫১ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ১১ হাজার ১৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৮২ জন এবং মৃত্যু ৩৫ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১৭ হাজার ৪৮৬ জন।মোট মৃত্যু ৩ হাজার ৯৫৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৫১০ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৬ হাজার ৫৯০ জন।মোট মৃত্যু ৬ হাজার ৩১৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৪৫৯ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৯৩ হাজার ২৪ জন। মারা গেছেন ৩০ হাজার ৬৮৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৬ হাজার ৯৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৭ জন।মৃত্যু ২৫ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৭৩ হাজার ৩০১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৯৬ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫ জনের,মোট মৃত্যু ৬ হাজার ৪৬২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৮৭৬ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭১ হাজার ৫১৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩২৬ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৯৭ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৮ হাজার ২০১ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৪৭ হাজার ৩৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৯০ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৯৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৩ হাজার ১০০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন