English

30 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২কোটি ৫৯লাখ ৭৪১জন, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২লাখ ৬৬হাজার ৬৩৯জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বুধবার (২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৫৯ লাখ ৭৪১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৬৬ হাজার ৬৩৯ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৪৮৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৬১ হাজার ২৫১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৮১ লাখ ৯৩ হাজার ৬৩২ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ৪৫৬ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৭ লাখ ৮৫ হাজার ৩১২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৫৪৬ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬২ লাখ ৫৭ হাজার ৫৭১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৯৭৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৮ হাজার ৯০০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৪ লাখ ৯৬ হাজার ৯১৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ লাখ ৫২ হাজার ৭৯০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৮৮৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২২ হাজার ৬৮১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ১৬৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩১ লাখ ৫৯ হাজার ৯৬ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ১৬৯ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ২৫ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৬৬ হাজার ১০৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬৬ হাজার ৪৬০ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৮ লাখ ৯৯ হাজার ৫২১ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭২৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ২৯৯ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ১৫ হাজার ৭০৫ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৫৭ হাজার ১২৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯২ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৬৮ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৫৯৯ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ২৮ হাজার ২৫৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২১৮ জন।মোট মারা গেছেন ১৪ হাজার ২৬৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৪৯ হাজার ৯৯৩ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ২৪ হাজার ৬৯ জন। মারা গেছেন ২০ হাজার ৫২ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯০১ জন।মৃত্যু ৩৮৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৯৯ হাজার ৫৬০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭১৯ জন। মোট মৃত্যু ৬৪ হাজার ৪১৪ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৫৬ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৪৩৮ জন।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৭০ হাজার ৯৭৩ জন।মৃত্যু ২৯ হাজার ১৫২ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১১৫ জন এবং মৃত্যু ৫৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ২৮ হাজার ২৩৯ জন। মারা গেছেন ৮ হাজার ৯১৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৩৭৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫০৪ জন এবং মৃত্যু ২৫৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ১৩ হাজার ১৪৫ জন। মোট মৃত্যু ১১ হাজার ৩২১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৯০ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৭৬ হাজার ৮৯৪ জন।মোট মৃত্যু ২১ হাজার ৬৭২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ১২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৮২ জন এবং মৃত্যু ১০১ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৭ হাজার ১৬৮ জন। মারা গেছেন ৪১ হাজার ৫০৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৯৫ জন এবং মৃত্যু ৩ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১৬ হাজার ৬৭০ জন।মোট মৃত্যু ৩ হাজার ৯২৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯১ হাজার ৫১৪ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৪ হাজার ৯৪৬ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৩১৬ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৮ হাজার ১৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৫০ জন এবং মৃত্যু ৩৫ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৬ হাজার ১৪৯ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৯৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮০ হাজার ৯৭০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৮৬ হাজার ৭ জন। মারা গেছেন ৩০ হাজার ৬৬১ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৬ হাজার ৭১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৮২ জন।মৃত্যু ২৬ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৭১ হাজার ৭০৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৭২ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৭ জনের,মোট মৃত্যু ৬ হাজার ৪১৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৯২৯ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭০ হাজার ১৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৭৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৯১ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৭ হাজার ৯৪৪ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৪৬ হাজার ১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২০৯ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৮১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ২১ হাজার ৯০০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন