English

30 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ২২১ জন

- Advertisements -
Advertisements
Advertisements

গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে বেড়েছে। প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৮৪ হাজার ১৫৬ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৮৩ জনের।
আজ শুক্রবার (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৬৪ লাখ ৬৮ হাজার ১৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৯০ হাজার ৪১০ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৮৭৪ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৭৩ হাজার ২২১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৮৬ লাখ ৬১ হাজার ৮৪৭ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৫৪২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৮ লাখ ৭৯ হাজার ৪৯৩ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৭৫২ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৩ লাখ ৩৫ হাজার ২৪৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৫০৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯১ হাজার ৫৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৫ লাখ ৭৫ হাজার ৯৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের ও মৃতের সংখ্যায় উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ৪৬ হাজার ১১৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৭২৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৪ হাজার ৭২৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৩০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩২ লাখ ৪৭ হাজার ৬১০ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ১৫৬ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৮৩ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৩৩ হাজার ১২৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬৮ হাজার ৫৬৯ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩০ লাখ ৩৪ হাজার ৮৮৭ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯ হাজার ৯৯৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৯৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ৫২৮ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ২৬ হাজার ৯৩৬ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৭০ হাজার ১৪৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭০৮ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৪০৫ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ৮৮৬ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৪১ হাজার ৫৭৪ জন। মারা গেছেন ২০ হাজার ৬১৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ১৫১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৩৫ জন।মৃত্যু ২৭০ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৩৩ হাজার ১৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪২০ জন।মোট মারা গেছেন ১৪ হাজার ৫৬৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৫৪ হাজার ৮৮৭ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ১০ হাজার ৯৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯২১ জন। মোট মৃত্যু ৬৫ হাজার ৮১৬ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৭৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৯৯০ জন।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৮৮ হাজার ৫১৩ জন।মৃত্যু ২৯ হাজার ২৩৪ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৫৯ জন এবং মৃত্যু ৪০ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ৫১ হাজার ১৯৮ জন। মারা গেছেন ৯ হাজার ৩৬১ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২২ হাজার ৪৬১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৬ জন এবং মৃত্যু ২৪৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ১৬ হাজার ৫০১ জন। মোট মৃত্যু ১১ হাজার ৪২২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৪০৯ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৮০ হাজার ৭৪৬ জন।মোট মৃত্যু ২১ হাজার ৯২৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ৫৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৯৪ জন এবং মৃত্যু ১২৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪০ হাজার ৪১১ জন। মারা গেছেন ৪১ হাজার ৫২৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৩৫ জন এবং মৃত্যু ১৩ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ৬৮৬ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৮৩ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ১৩ হাজার ৯৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৫৮ জন এবং মৃত্যু ৩২ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১৮ হাজার ৩১৯ জন।মোট মৃত্যু ৩ হাজার ৯৮২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৯৬৪ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ১৮১ জন। মারা গেছেন ৩০ হাজার ৭০৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৭ হাজার ২০৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৫৭ জন।মৃত্যু ২০ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৭ হাজার ১৪ জন।মোট মৃত্যু ৬ হাজার ৩২৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৯২৫ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৭৪ হাজার ৯৪৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৪২ জন।মোট মৃত্যু ৬ হাজার ৫১১ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৯ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৮৭ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭২ হাজার ৯১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৯৭ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৫০৭ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৮ হাজার ৪৯০ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৪৮ হাজার ৮১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪২৩ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৯৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৬০০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন