English

25 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২কোটি ৭২লাখ ৯০হাজার ৫৩১ জন

- Advertisements -
Advertisements
Advertisements

প্রতিবেশী দেশ ভারতে প্রতিদিন আশংকাজনক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা এবং ইতোমধ্যে ব্রাজিলকে টপকিয়ে যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৯১ হাজার ৭২৩ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৮ জনের। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে খুব দ্রুত ভারত বিশ্বে করোনা আক্রান্তে শীর্ষ দেশ হিসেবে ১ নম্বরে উঠে আসবে।
আজ সোমবার (৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭২ লাখ ৯০ হাজার ৫৩১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ২৭ হাজার ৭২৭ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৮১২ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৮৭ হাজার ৫৫৪ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯৩ লাখ ৭৪ হাজার ১৩৫ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ১১ হাজার ৪১০ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৯ লাখ ৬৮ হাজার ৮৭৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৫৯ হাজার ৯৬৪ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬৪ লাখ ৬০ হাজার ২৫০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ১১০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৩ হাজার ২৫০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৩২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৭ লাখ ২৫ হাজার ৯৭০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের সংখ্যায় ব্রাজিলকে টপকে ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯১ হাজার ৭২৩ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ২ হাজার ৫৬২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৭১ হাজার ৬৮৭ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩২ লাখ ৪৭ হাজার ২৯৭ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৩৭ হাজার ৬০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৬০৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৬৮৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৫৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৩ লাখ ১৭ হাজার ২২৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ২৫ হাজার ৫০৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৯৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ৮২০ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৪০ হাজার ৯৪৯ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৮৯ হাজার ৯৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৭৫ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৮৩৮ জন।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ৩৯ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৬৬ হাজার ৫২১ জন। মারা গেছেন ২১ হাজার ৪১২ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ২২৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৫ জন।মৃত্যু ২৫৬ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৩৮ হাজার ৫১৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩৩ জন।মোট মারা গেছেন ১৪ হাজার ৮৮৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার ৮৯১ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ২৯ হাজার ৪০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩১৯ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ৩২৬ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৭৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ৭৫৪ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ১৭ হাজার ১৩৩ জন।মৃত্যু ২৯ হাজার ৪১৮ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫০৩ জন এবং মৃত্যু ১৮৪ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ৭৮ হাজার ৭৯২ জন। মারা গেছেন ৯ হাজার ৮৫৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ১৩২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৮৬ জন এবং মৃত্যু ১২০ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ২২ হাজার ৫১০ জন। মোট মৃত্যু ১১ হাজার ৫৯২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৪ হাজার ৩৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৬ জন এবং মৃত্যু ৪১ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৮৬ হাজার ৬৫৮ জন।মোট মৃত্যু ২২ হাজার ২৯৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৩ হাজার ৯০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৯২ জন এবং মৃত্যু ১৩৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ১৫২ জন। মারা গেছেন ৪১ হাজার ৫৫১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৮৮ জন এবং মৃত্যু ২ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৫ হাজার ১৫৭ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৭৯ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ২১ হাজার ২৭৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৯২ জন এবং মৃত্যু ৩২ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ২৪ হাজার ৭৭৭ জন। মারা গেছেন ৩০ হাজার ৭২৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৭ হাজার ৪৪৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭১ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২০ হাজার ৬৮৮ জন।মোট মৃত্যু ৪ হাজার ৮১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৭৩৭ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৮ হাজার ৫০৯ জন।মোট মৃত্যু ৬ হাজার ৩৪২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৮৯৮ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৭৯ হাজার ৮০৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৭৮ জন।মোট মৃত্যু ৬ হাজার ৬৭৩ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৩ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫১ হাজার ১০৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ৬৩৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৯৭ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৫৪১ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১০ হাজার ১৫ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৬০ হাজার ৩৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৫১ জন।মোট মৃত্যু ৭ হাজার ৫১২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯০ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৫৬০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন