English

25 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২কোটি ৩৩লাখ ৮৩হাজার ৪৭২জন, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২লাখ ৬৩হাজার ২৫৬জন

- Advertisements -
Advertisements
Advertisements

করোনা আক্রান্তে প্রতিবেশী দেশ ভারত যেন এটম বোম্ব ।গত ২৪ ঘন্টায় প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭০ হাজার ৬৮ জন।মৃত্যু হয়েছে ৯১৮ জনের।এছাড়া যুক্তরাষ্ট্র, ব্রাজিল,কলোম্বিয়া, পেরু,মেক্সিকো,স্পেন,আর্জেন্টিনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।
আজ রোববার (২৩ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৩ লাখ ৮৩ হাজার ৪৭২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৬৩ হাজার ২৫৬ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৫১৪ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৮ হাজার ৭১৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫৯ লাখ ১০ হাজার ৩৭১ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ১৩৭ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৬ লাখ ২ হাজার ৭২৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৬৬২ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৫৮ লাখ ৪১ হাজার ৪২৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৮২৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮০ হাজার ১৭৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৭৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩১ লাখ ৪৮ হাজার ৮০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
ব্রাজিল আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৮২ হাজার ৬৯৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ২১০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ২৭৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮২৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৭ লাখ ৯ হাজার ৬৩৮ জন সুস্থ হয়েছেন।
গত ২৪ ঘন্টায় প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭০ হাজার ৬৮ জন।মৃত্যু হয়েছে ৯১৮ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৪৩ হাজার ৪৩৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৫৬ হাজার ৮৪৬ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২২ লাখ ৭৯ হাজার ৯০০ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৫১ হাজার ৮৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ৩১০ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৭ হাজার ৪৭৭ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৭ হাজার ৪৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭০৭ জন।মোট মারা গেছেন ১২ হাজার ৯৮৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৪ হাজার ১২৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৫ লাখ ৮৫ হাজার ২৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৬৯ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৪৫৩ জন।আর সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ১৪৪ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৪৯ হাজার ৭৩৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯২৮ জন। মোট মৃত্যু ৫৯ হাজার ৬১০ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫০৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৬ হাজার ৪০৯ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ৩৩ হাজার ১০৩ জন। মারা গেছেন ১৬ হাজার ৯৬৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৯ হাজার ৭৯২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯৬৫ জন।মৃত্যু ৪০০ জনের।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৭ হাজার ৮৭৯ জন।মৃত্যু ২৮ হাজার ৮৩৮ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৯৫ হাজার ৭০৮ জন। মোট মৃত্যু ১০ হাজার ৭৯২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ৭৩০ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৫৬ হাজার ৭৯২ জন।মোট মৃত্যু ২০ হাজার ৫০২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭ হাজার ৭০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৮ জন এবং মৃত্যু ১২৬ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩ লাখ ৩৬ হাজার ৮০২ জন। মারা গেছেন ৬ হাজার ৮৪৮ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৭৮১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৫৯ জন এবং মৃত্যু ১১৮ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৪ হাজার ৬০১ জন। মারা গেছেন ৪১ হাজার ৪২৩ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৬ হাজার ৩৭০ জন।মোট মৃত্যু ৩ হাজার ৬১৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৪৪১ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯২ হাজার ৬২৫ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৯০৭ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৫৬৭ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯২ হাজার ১৭৪ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৩১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৩১৭ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ১৩৬ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৩০ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৫ হাজার ২০৩ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৫৮ হাজার ১৩৬ জন।মোট মৃত্যু ৬ হাজার ১০২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৩৭০ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৩৮ হাজার ২ জন। মারা গেছেন ৩০ হাজার ৫১২ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৪ হাজার ৯৫০ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৩৩ হাজার ৮৫৭ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৩১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮ হাজার ৯৫০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন